• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৯, ০৮:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৪, ২০১৯, ০৮:৫০ পিএম

উইকেট আনপ্লেয়বল ছিল না, বলছেন অধিনায়ক

ক্রীড়া ডেস্ক
উইকেট আনপ্লেয়বল ছিল না, বলছেন অধিনায়ক
মুমিনুল হক। ছবি : সংগৃহীত

ভারতের সঙ্গে বাংলাদেশের পার্থক্যটা অনেক। র‌্যাংকিংয়ের দিকে তাকালেই যেটা হয়ে উঠে স্পষ্ট। তাও আবার ভারতের ঘরের মাঠ, তাদের চেনা কন্ডিশন। তবুও তাই বলে কী বাংলাদেশ গুটিয়ে যাবে মাত্র ১৫০ রানে? এতে দায়টা আসলে ব্যাটসম্যানদের নাকি উইকেটই ছিল আনপ্লেয়বল?

বাংলাদেশ অধিনায়ক মুমিনুল অবশ্য উইকেটের চেয়ে বেশি দায় দেখছেন নিজেদের মনোবলের। সেটা আরেকটু শক্ত হলেই আরও ভালো করা সম্ভব হতো বলে বিশ্বাস তার। 

তিনি বলেন, ‘উইকেট আনপ্লেয়েবল ছিল না। টেস্টে তারা এক নম্বর দল। তাদের সঙ্গে খেলতে হলে আমাদের অনেক বেশি শক্ত হতে হবে। আমার কাছে মনে হয় এ জায়গায় একটু পিছিয়ে গিয়েছিলাম। আনপ্লেয়েবল হলে হয়তো অনেকে চোটে পড়ত, বল এখানে-ওখানে লাগত। যে রান করেছি, মুশফিক ভাই যতটুকু রান পেয়েছে সেটা করতে পারত না।’

ভারতের বোলারদের সামনে বাংলাদেশের ব্যাটসম্যানরা যেন হয়ে পড়েছিলেন অসহায়। বোলারদের বল যতটা না শক্ত ছিল তারও আগে মনে হয়েছে ব্যাটসম্যানরা ভেঙে পড়েছেন তাদের নাম দেখে। এতে অবশ্য সাংবাদিকদেরও দায় দেখছেন মুমিনুল। 

তার ভাষায়,‘তারা মানসিকভাবে তৈরি হয়ে নেমেছে। যদি বলি আপনাদের কাছে হয়তো হাস্যকর লাগবে। আমরা যখন কোনো সিরিজ খেলতে নামি আপনাদের একটা বড় ভূমিকা থাকে। কথাটা হয়তো আমার বিপক্ষে যেতে পারে। আপনারা কিছু মনে করবেন না প্লিজ, এমনভাবে সব প্রশ্ন করেন, যেমন ধরুন রশিদ খান আছে, সেটা বারবার মনে করিয়ে দিতে থাকেন। আপনি যতই সেটা চিন্তা না করতে চান, আপনাকে ভাবিয়ে তুলবেই।’

এমএইচবি

আরও পড়ুন