• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৯, ০২:১৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৭, ২০১৯, ০২:১৪ পিএম

ইউরোর চূড়ান্ত পর্বে ক্রোয়েশিয়া

ইউরোর চূড়ান্ত পর্বে ক্রোয়েশিয়া
স্লোভাকিয়াকে হারিয়ে ইউরোর মূলপর্বে উঠেছে ক্রোয়েশিয়া। 

ইউরো বাছাইপর্বের ই গ্রুপের ম্যাচে স্লোভাকিয়াকে ৩-১ গোলে হারিয়ে মূলপর্বে উঠেছে ক্রোয়েশিয়া। 

শনিবার (১৬ নভেম্বর) রাতে অনুষ্ঠিত ম্যাচের ৩২ মিনিটের মাথায় রবার্ট বোজেনিক গোল করলে স্লোভাকিয়া লিড পেয়ে যায়। বিরতির পর ৫৬ মিনিটের মাথায় নিকোলা ভ্লাসিচ লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে স্বাগতিক ক্রোয়েশিয়া।

৬০ মিনিটে ব্রুনো পেতকোভিচ বল জালে পাঠালে ক্রোয়াটরা এগিয়ে যায়। এরপর ম্যাচের ৭৪ মিনিটে ইভান পেরিসিচ গোল করে স্লোভাকিয়ার কফিনে শেষ পেরেক ঠুকে দেন। 

গ্রুপের আরেক ম্যাচে আজারবাইজানকে ২-০ গোলে হারিয়ে মূলপর্বে খেলার সম্ভাবনা টিকিয়ে রেখেছে ওয়েলস।

৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে মূলপর্বে উঠেছে ক্রোয়েশিয়া। ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা হাঙ্গেরিরও সুযোগ আছে মূল পর্বে যাওয়ার। ৭ ম্যাচে ১১ পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে আছে ওয়েলস। 

জি গ্রুপ থেকে আগেই মূলপর্ব নিশ্চিত করা পোল্যান্ড ইসরাইলের মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে। আরেক ম্যাচে উত্তর মেসিডোনিয়াকে ২-১ গোলে হারিয়েছে অস্ট্রিয়া। অস্ট্রিয়া গ্রুপে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। ২২ পয়েন্ট নিয়ে টেবিলে সবার উপরে আছে পোল্যান্ড। 

‘আই’ গ্রুপ থেকে আগেই মূলপর্ব নিশ্চিত করা রাশিয়া ও বেলজিয়াম মুখোমুখি লড়াইয়ে নেমেছিল। তাদের লড়াইয়ে ৪-১ গোলে জিতেছে বেলজিয়াম। ৯ ম্যাচে ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা বেলজিয়াম, ২১ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে রাশিয়া।

আরআইএস 

আরও পড়ুন