• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ১১:৪৮ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১৮, ২০১৯, ১২:৩৫ পিএম

সৌম্য-মুজিবদের নিয়ে তারুণ্য নির্ভর দল কুমিল্লা 

সৌম্য-মুজিবদের নিয়ে তারুণ্য নির্ভর দল কুমিল্লা 
কুমিল্লা ওয়ারিয়র্সে পেরিস্কুপ শটের জনক সৌম্য সরকারের সঙ্গে আফগানিস্তানের মুজিব উর রহমানকে দেখা যাবে।

বিপিএলে কুমিল্লার যুক্ত হওয়াটা আসরের মাঝপথে। ২০১৫ সালে প্রথমবার বিপিএলে নাম লেখায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একবার মাশরাফী বিন মোর্ত্তজা ও আরেকবার তামিম ইকবালের নেতৃত্বে শিরোপা জয় করে দলটি।  

বর্তমান অর্থমন্ত্রী আহম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামালের হাত ধরে বিপিএলের সঙ্গে এই জেলা শহরটি যুক্ত হয়। তবে বিপিএলের সপ্তম আসরে কোনো ফ্রাঞ্চাইজি না থাকায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স বদলে হয়ে গেছে কুমিল্লা ওয়ারিয়র্স, যার স্পন্সর হিসেবে রয়েছে খোদ বিসিবি। 

সোমবার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত প্লেয়ার্স ড্রাফট থেকে তারুণ্য নির্ভর দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। দলটির হয়ে এবারের আসরে টাইগার ব্যাটসম্যান ও পেরিস্কুপ শটের জনক সৌম্য সরকারকে দেখা যাবে। তার সঙ্গে জাতীয় দলের আল আমিন ও সাব্বির রহমানের সঙ্গে আছেন তরুণ ইয়াসির আলী চৌধুরি। 

বিদেশিদের মধ্যে সবচেয়ে বড় তারকা আফগানিস্তানের মুজিব উর রহমান। তার সঙ্গে থাকছেন ইংল্যান্ডের ডাভিড মালান এবং শ্রীলঙ্কার কুশল পেরেরা ও দাসুন শানাকা। 

এদিকে, ২০১৯ বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকার কোচের পদ থেকে অব্যাহতি পাওয়া ওটিস গিবসন বিপিএলের সপ্তম আসরে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন। 

ইংল্যান্ড ক্রিকেট দলকে কোচিং করানোর অভিজ্ঞতা আছে গিবসনের। ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচের দায়িত্ব নেয়ার আগে দুই মেয়াদে ইংলিশদের বোলিং কোচ ছিলেন গিবসন। ট্রেভর বেলিসের অধীনেই তখন তিনি অ্যান্ডারসন-ব্রড-ওকসদের নিয়ে কাজ করেছেন।  

একনজরে দেখে নিন কুমিল্লা ওয়ারিয়র্সে ডাক পাওয়া দেশি-বিদেশি ক্রিকেটারদের তালিকা

দেশি : সৌম্য সরকার, আল আমিন হোসেন (জুনিয়র), ইয়াসির আলী চৌধুরি, সাব্বির রহমান, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, মাহিদুল ইসলাম অঙ্কন, সুমন খান, ফারদিন হোসাইন অ্যানি। 

বিদেশি: কুশল পেরেরা, মুজিব-উর-রহমান, ডাভিদ মালান, দাসুন শানাকা। 

এমএইচবি/আরআইএস 

 

আরও পড়ুন