• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০৮:২১ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০৮:২২ এএম

ইডেন থেকে বের হয়ে গিয়েছি : মাশরাফী

ইডেন থেকে বের হয়ে গিয়েছি : মাশরাফী
মাশরাফী বিন মোর্ত্তজা। ফটো : সংগৃহীত

আগেই জানা গিয়েছিল কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ-ভারতের মধ্যকার দিবারাত্রির টেস্ট ম্যাচে বাংলায় ধারাভাষ্য দেয়ার জন্য অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টস বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে প্রস্তাব দিয়েছিল। তিনি সেই প্রস্তাব নাকচ করে দিলেও এটিও জানিয়েছিলেন যে, খেলার সময় তিনি কলকাতাতেই থাকবেন। 

প্রথমে খবর বেরিয়েছিল, মাশরাফী ইডেন গার্ডেনে টেস্টের প্রথম দিনের খেলা দেখতে মাঠে হাজির হননি। তবে এবার জানা গেল, দিবারাত্রির টেস্ট উপভোগ করতে ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক মাঠে উপস্থিত হয়েছিলেন। তবে অল্প কিছু সময় গ্যালারিতে থাকার পর তিনি বের হয়ে যান।

দুই দলের সাবেক ক্রিকেটারসহ ওইদিন আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীসহ আরও অনেক রথী-মহারথীরা। কিন্তু কেন গোলাপি বলের টেস্ট ম্যাচকে সামনে রেখে জাঁকজমকপূর্ণ এমন আয়োজন রেখে ইডেন ছাড়লেন মাশরাফী? 

কারণটা আর কিছুই নয়, টাইগারদের মলিন পারফরম্যান্স দেখেই মন খারাপ করেই নীরবে-নিভৃতে নড়াইল এক্সপ্রেস বেরিয়ে যান। অতি অল্প কথায় বিষয়টি তিনি জানিয়ে বলেন, ‘২৬ রানে ৪ উইকেট পড়ে যাওয়ার পর বেরিয়ে গেছি। কী করব আর থেকে।’

গত ২১ নভেম্বর সপরিবারে কলকাতায় যান মাশরাফী বিন মোর্ত্তজা। পরদিনই তাকে দেখা যায় ইডেনের গ্যালারিতে। তিনি আশা করেছিলেন দীর্ঘ সময় ধরে মমিনুল-মুশফিকদের ব্যাটিং দেখবেন। কিন্তু সেই আশার গুঁড়ে বালি। ২৬ রানেই দলের ৪ ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরায় হয়তো টাইগারদের ওয়ানডে অধিনায়ক বুঝে গিয়েছিলেন দলের কী পরিণতি হতে চলেছে। তাই তিনি মাঠ থেকে বেরিয়ে আসেন। 

উল্লেখ্য, বাংলাদেশ-ভারত টেস্টকে সামনে রেখেই কলকাতা সফরের সূচি ঠিক করেছিলেন মাশরাফী। মূলত ব্যক্তিগত কাজেই তিনি ভারতে গিয়েছিলেন। নিজস্ব কাজ সেরে গত রোববার রাতেই তিনি দেশে ফিরেছেন।

আরআইএস 

আরও পড়ুন