• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০২:২০ পিএম

‘পুরো আসরে খেলবে বলেই মাশরাফীকে নেয়া’

‘পুরো আসরে খেলবে বলেই মাশরাফীকে নেয়া’
মাশরাফী বিন মোর্ত্তজা। ফাইল ফটো

বহুদিন ধরেই ক্রিকেটের বাইরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। দুইবার চোট পেয়ে অনুশীলন থেকেও ছিটকে গিয়েছিলেন। কেবল মাঠের ক্রিকেটই নয়, এই সম্পর্কিত কোনো কথা বলতেও নারাজ তিনি। তবে তার সমর্থকদের জন্য সুখবর, আগামী বিপিএল দিয়েই মাঠের ক্রিকেটে ফিরবেন নড়াইল এক্সপ্রেস। 

সমর্থকদের জন্য আশার কথা, শনিবার (৩০ নভেম্বর) বল হাতেও ঘাম ঝরিয়েছেন মাশরাফী; যার তত্ত্বাবধানে ছিলেন ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মাশরাফীর খেলার ব্যাপারে কতটা আশাবাদী- এমন প্রশ্নের জবাবে তিনি জানালেন, পুরোটা খেলার জন্যই নেয়া হয়েছে মাশরাফীকে। 

সালাউদ্দিন বলেন, ‘তার খেলার ব্যাপারে আমি আশাবাদী। পুরোটা খেলবে বলেই তো মাশরাফীকে নেয়া হয়েছে। আমার কাছে মনে হয় সে পুরোটা খেলবে এবং ভালোভাবেই খেলবে। ভালো পারফরম্যান্সও করবে। যেহেতু আজকে প্রথম বল করলো, তাই হয়তো ছন্দে একটু সমস্যা হবে। কয়েকদিন বল করলেই ঠিক হয়ে যাবে। আর সবচেয়ে বড় সুবিধা যেটা তার আছে সেটা হলো অভিজ্ঞতা, এটা তো ফেলতে পারবেন না। যখন সে খেলবে শতভাগ দিয়েই খেলবে।’

অনেকদিন ধরেই মাশরাফী ক্রিকেটের বাইরে। তাকে ভালো করার জন্য কীভাবে উজ্জীবিত করবেন? এমন প্রশ্নের জবাবে ঢাকা প্লাটুন কোচের জবাব, ‘আমার চেয়ে মাশরাফী বেশি উজ্জীবিত হয়ে আছে। সে আজকে থেকে অনুশীলন শুরু করে নাই, অনেকদিন ধরেই ব্যক্তিগতভাবে ফিট হওয়ার জন্য অনেক কিছু করছিল। কেউ হয়তো দেখেনি। শরীরের ওজন অনেক কমিয়েছে। আমার মনে হয় সে আমার চেয়ে কিংবা আমার দলের সবার চেয়ে ভালো করার জন্য বেশি উজ্জীবিত হয়ে আছে। 

বোলিং করার সময় মাশরাফী কোনো ব্যথা অনুভব করেছেন কি না- জানতে চাইলে সালাউদ্দিন বলেন, ‘বোলিং যখন করছে তখন আমাকে কিছু বলেনি। ফিজিওর সঙ্গে কথা বলছে। যতক্ষণ বল করছে ততক্ষণ কোনো সমস্যা ছিল না।’

এমএইচবি/আরআইএস 
 

আরও পড়ুন