• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৩৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৩৭ এএম

এসএ গেমস 

ক্রিকেটে স্বর্ণপদক পাওয়া উচিত : নাঈম শেখ

ক্রিকেটে স্বর্ণপদক পাওয়া উচিত : নাঈম শেখ
মোহাম্মদ নাঈম শেখ। ফটো : সংগৃহীত

এসএ গেমসে ক্রিকেট ডিসিপ্লিনে শক্তিমত্তা বিবেচনায় বাংলাদেশ দলের স্বর্ণপদক পাওয়া উচিত মনে করেন সদ্য শেষ হওয়া ভারত সফরে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হওয়া ওপেনিং ব্যাটসম্যান মোহাম্মদ নাঈম শেখ। 

অসুস্থতার জন্য শেষদিন সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারেননি নাঈম শেখ। তবে লম্বা সময়ের প্রস্তুতি আর ইমার্জিং এশিয়া কাপের অভিজ্ঞতা কাজে লাগিয়ে স্বর্ণের স্বপ্ন দেখছেন বাঁ হাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নিবে না ভারত ও পাকিস্তান। এ প্রসঙ্গে নাঈম শেখ বলেন, কোনো দল থাক কিংবা না থাক; এগুলো আমাদের কাছে এত প্রভাবিত করে না। ওরা ইমার্জিং কাপে ছিল। আমরা শক্তিশালী দল এটা নিজেরাও জানি। আমাদের কাজগুলো ঠিকমতো করতে পারলে ইনশাল্লাহ চ্যাম্পিয়ন (স্বর্ণপদক জয়) হতে পারবো। 

অফ স্ট্যাম্পের বাইরে গুড লেন্থের বলে দুর্বলতা আছে নাঈম শেখের। এসএ গেমসের আগে তাই বিষয়টি নিয়ে বাড়তি কাজ করেছেন। নাঈমের ভাষ্য- পুল শট, কাট শট এগুলো শুরু থেকেই আমার শক্তিমত্তার জায়গা। এগুলো আমার পছন্দের শটও বটে। তবে অফ স্টাম্পের বাইরে একটা জোন আছে, সেখানে আমার দুর্বলতা আছে। সব ব্যাটসম্যানেরই কম-বেশি দুর্বল জায়গা থাকে। আমার এই জোনে একটু বেশি আছে। আমি এটা নিয়ে কাজ করছি।   

এসএ গেমস ফাইনালের একদিন পরই শুরু বঙ্গবন্ধু বিপিএল। ফরম্যাট এক হওয়ায় আলাদা পরিকল্পনা করতে হবে না বলেই জানান নাঈম শেখ। বিপিএলের পর পাকিস্তান সিরিজ। আরব আমিরাতে হোক কিংবা পাকিস্তানে, বোর্ডের সিদ্ধান্ত মেনে নিতে আপত্তি নেই তরুণ এই ক্রিকেটারের।

সূত্র : চ্যানেল টোয়েন্টি ফোর 

আরআইএস 

আরও পড়ুন