• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৩১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩০, ২০১৯, ০৮:৩১ পিএম

বার্সাকে হটিয়ে লা-লীগার শীর্ষে এখন রিয়াল

বার্সাকে হটিয়ে লা-লীগার শীর্ষে এখন রিয়াল
গোল উৎযাপনে সার্জিও রামোস। ছবি : ইভিনিং স্ট্যান্ডার্ড

চ্যাম্পিয়ন্স লীগে পিএসজির সঙ্গে ঘরের মাঠেও জয় পায়নি রিয়াল মাদ্রিদ। তবে লা-লীগায় ঠিকই জয়ের ধারা অব্যাহত রেখেছে জিনেদিন জিদান শিষ্যরা। সার্জিও রামোস ও দানি কারবাহালের গোলে আলাভেসের বিপক্ষে জয়ে বার্সাকে হটিয়ে এখন লা-লীগার পয়েন্ট টেবিলের শীর্ষে লস ব্লাঙ্কোসরা। ১৪ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৩১। এক ম্যাচ কম খেলে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কাতালানরা। 

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমন চালালেও গোলের দেখা পায়নি রিয়াল। ২৭ মিনিটে সুযোগ নষ্ট করেন বেল। ৩১ মিনিটে ইস্কোর শট রুখে দেন আলাভেস গোলরক্ষক ফার্নান্দো ফ্লোরেস। ৩৭ মিনিটে আবারও আলাভেসের উদ্ধারকর্তা এই স্প্যানিশ গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে অবশ্য রক্ষণভাগটা আর আগলে রাখতে পারেনি আলাভেস। ৫২ মিনিটে টনি ক্রুসের ফ্রি-কিক থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে রিয়ালকে এগিয়ে দেন সার্জিও রামোস। ৬৩ মিনিটে পেনাল্টি আদায় করে নেয় আলাভেস। বল ক্লিয়ার করতে গিয়ে আলাভেসের স্ট্রাইকার জোসেলুকে কনুই দিয়ে মুখে আঘাত করেন রামোস। এরপর স্পট-কিক থেকে ৬৫ মিনিটে আরিওলাকে বোকা বানিয়ে ব্যবধানটা ১-১ করেন লুকাস পেরেজ।

গোল খেয়ে আরও মরিয়া হয়ে উঠে রিয়াল। ৬৯ মিনিটে মদ্রিচের রাইট-উইং থেকে করা ক্রস আলাভেস গোলরক্ষক তালু দিয়ে ঠেলে দেন। কিন্তু বল পেয়ে যান কারভাহাল। সুযোগ মিস করেননি স্প্যানিশ ডিফেন্ডার। বাকি সময়ে আর গোল না হওয়ায় ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।  

এমএইচবি

আরও পড়ুন