• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৯, ০৩:১১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০১৯, ০৩:১১ পিএম

এস এ গেমস : নারী ফুটবলারদের জন্য থাকছে না ড্রেসিং রুম! 

এস এ গেমস :  নারী ফুটবলারদের জন্য থাকছে না ড্রেসিং রুম! 
পোখারা স্টেডিয়ামের গ্যালারির সংস্কার কাজও এখনো পর্যন্ত শেষ হয়নি। ফটো : সংগৃহীত

আর মাত্র কয়েক ঘণ্টা পর নেপালের রাজধানী কাঠমুন্ডুতে সাউথ এশিয়ান (এস এ) গেমসের ১৩তম আসরের পর্দা উঠবে। অথচ নারী দলের ফুটবল যে ভেন্যুতে অনুষ্ঠিত হবে, সেই পোখারা স্টেডিয়ামে কোনো ড্রেসিং রুম থাকবে না। কারণ নির্দিষ্ট সময়ের মধ্যে আয়োজকরা ড্রেসিং রুম তৈরি করতে ব্যর্থ হয়েছেন।

আগামী ৩ ডিসেম্বর থেকে পোখারা স্টেডিয়ামে শুরু হবে নারী ফুটবলের ইভেন্ট। এই ভেন্যুতেই হবে নারী ইভেন্টের মোট ৯টি ম্যাচ। অথচ এখনো ম্যাচ আয়োজনে ভেন্যু পুরোপুরি প্রস্তুত হয়ে ওঠেনি। নারী ফুটবলারদের ড্রেসিং রুমের ব্যবস্থা না থাকায় স্টেডিয়ামের বাইরে আরেক ভবনে বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে। পোখারায় দর্শকরা যেখানে বসে নারী ফুটবলারদের খেলা উপভোগ করবেন, সেই গ্যালারির সংস্কার কাজ এখনো পর্যন্ত শেষ হয়নি।  

আয়োজকদের অব্যবস্থাপনার এখানেই শেষ নয়। উদ্বোধনী অনুষ্ঠান এবং এস এ গেমসের মূল ভেন্যু কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামের সামনের রাস্তাতে এখনো শেষ মুহূর্তের সংস্কার কাজ চলছে। সাঁতারুদের জন্য সুইমিং কমপ্লেক্স এখনো প্রস্তুত নয়। একইসঙ্গে স্কোয়াশ, ভারোত্তোলন, খো খো ও রেসলিংয়ের ভেন্যুগুলোর এখনো সম্পূর্ণ রূপে তৈরি হয়নি। 

যদিও নেপাল এনএসসির সদস্য সচিব রমেশ কুমার দাবি করে বলেছেন, ছোট ছোট কিছু ত্রুটি থাকলেও গেমস আয়োজনে আমরা পুরোপুরি প্রস্তুত। আর বড় কোনো জটিলতা নেই। শেষ মুহূর্তের কিছু কাজ এখন গুছিয়ে নিচ্ছি। আশা করছি, আমরা ভালো একটি গেমস উপহার দিতে পারবো।   

আরআইএস 

আরও পড়ুন