• ঢাকা
  • মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০১৯, ০৮:২৭ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২, ২০১৯, ০৮:২৭ এএম

মেসির অসাধারণ গোলে শীর্ষে বার্সেলোনা 

স্পোর্টস ডেস্ক
মেসির অসাধারণ গোলে শীর্ষে বার্সেলোনা 
অ্যাতলেটিকো মাদ্রিদের জালে বল পাঠিয়ে দুই হাত প্রসারিত করে দৌড়ে উদযাপন করেন লিওনেল মেসি। ফটো : গেটি ইমেজ

পরিসংখ্যান ঘাটলে দেখা যাবে, লা লিগায় ২০১০ সালে বার্সেলোনাকে শেষবারের মতো অ্যাতলেটিকো মাদ্রিদ হারিয়েছিল। এরপর আঠারো বারের দেখায় কখনো জিততে পারেনি লস রোহি ব্লাঙ্কোরা। যদিও নিজেদের মাঠে অন্তত ড্র নিয়েই মাঠ ছাড়তে চলেছিল দিয়েগো সিমিওনের দল। কিন্তু তা হতে দিলেন না লিওনেল মেসি। 

রোববার (১ ডিসেম্বর) রাতে ওয়ান্ডা মেট্রোপলিটনে অনুষ্ঠিত উত্তেজনা ছড়ানো ম্যাচে লিওনেল মেসির অসাধারণ এক লক্ষ্যভেদে অ্যাতলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে রিয়াল মাদ্রিদকে টপকে আবারো পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। এর ফলে কাতালান ক্লাবটির বিপক্ষে টানা ১৯ ম্যাচে জয়শূন্য থাকলো রোহি ব্লাঙ্কোরা।

ম্যাচটি ড্র হলে বার্সেলোনা নেমে যেতো লা লিগার পয়েন্ট টেবিলের তিনে। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধেও কোনো দল গোলের দেখা পাচ্ছিল না। শেষ পর্যন্ত ডেড লক ভাঙার জন্য গোটা ম্যাচে ঘুমিয়ে থাকা মেসি হঠাৎ করে জেগে উঠলেন। তিনি বল নিয়ে দৌড়ে ছুটে গিয়ে লুইস সুয়ারেজকে পাস দেন। এরপর সুয়ারেজ ফিরতি পাসে আবারো মেসির কাছে বল পাঠিয়ে দেন। আর তাতেই ম্যাচের ৮৬ মিনিটে ডি বক্সের কোণা থেকে বাঁ পায়ের দুরন্ত শটে গোল করে এলএম টেন যেন আবারো প্রমাণ করলেন মেসি আর বার্সেলোনা সমার্থক শব্দ। 

তবে অ্যাতলেটিকো দিনশেষে নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। কারণ রেফারির বেশকিছু সিদ্ধান্ত বিতর্কিত না হলে বার্সা ম্যাচ থেকে আগেই ছিটকে যেতে পারতো।

১৪ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে বার্সেলোনা পয়েন্ট ৩১ নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ।
১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। সমান ২৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে চার ও পাঁচে আছে রিয়াল সোসিয়েদাদ ও অ্যাতলেটিকো বিলবাও। অ্যাতলেতিকো মাদ্রিদ ২৫ পয়েন্ট নিয়ে আছে ছয় নম্বরে।

আরআইএস 
 

আরও পড়ুন