• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৯, ১০:৪১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯, ১০:৪১ এএম

আইপিএলের ক্রিকেটারদের তালিকায় ৬ বাংলাদেশি  

আইপিএলের ক্রিকেটারদের তালিকায় ৬ বাংলাদেশি  

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) অংশ নিতে চাওয়া বিদেশি ২৫৮ জন ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। তালিকায় রয়েছে আগামী আসরে খেলতে আগ্রহী ৬ বাংলাদেশি ক্রিকেটারের নাম। তবে সেই ৬ ক্রিকেটার কারা, সেই বিষয়টি প্রকাশ করা হয়নি। 

তালিকায় আফগানিস্তানের ১৯ , অস্ট্রেলিয়ার ৫৫ , ইংল্যান্ডের ২২, দক্ষিণ আফ্রিকার ৫৪, নিউজিল্যান্ডের ২৪, শ্রীলঙ্কার ৩৯, ওয়েস্ট ইন্ডিজের ৩৪, জিম্বাবুয়ের ৩, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের ১ জন করে বিদেশি ক্রিকেটারের নাম রয়েছে। নিলামে নাম না লেখানো ক্রিকেটারদের মধ্যে উল্লেখযোগ্য নাম সময়ের অন্যতম সেরা বোলার মিচেল স্টার্ক ও ইংল্যান্ডের জো রুট। এছাড়া নাম নিবন্ধন করা ভারতের স্থানীয় ক্রিকেটারের সংখ্যা ৭১৩।

আগামী ৯ ডিসেম্বরের মধ্যে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের পছন্দের সংক্ষিপ্ত তালিকা জমা দেবে আয়োজকদের কাছে। নিলামে শুধুমাত্র সেই ক্রিকেটারদের নামই ডাকা হবে। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে এবারের নিলাম। ৮ দল সব মিলিয়ে এবারের নিলাম থেকে নিতে পারবে ৭৩ জন ক্রিকেটার। তাদের মধ্যে বিদেশি থাকতে পারবেন সর্বোচ্চ ২৯ জন।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে নিলামে আগ্রহীদের মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য নাম গ্লেন ম্যাক্সওয়েল। মানসিককারণে কিছুদিন আগে ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। এরপর দিন দশেক আগে ফিরেছেন ক্লাব ক্রিকেটে। আগ্রাসী এই ব্যাটসম্যান আছেন সর্বোচ্চ ক্যাটাগরিতে, যেটির ভিত্তি মূল্য ২ কোটি রূপি।

সর্বোচ্চ ক্যাটাগরিতে আরও আছেন ম্যাক্সওয়েলের স্বদেশি জশ হেইজেলউড, ক্রিস লিন, মিচেল মার্শ ও প্যাট কামিন্স, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস। 

দেড় কোটি রূপি ভিত্তি মূল্যের ক্যাটাগরিতে আছেন শন মার্শ, কেন রিচার্ডসন, ওয়েন মর্গ্যান, জেসন রয়, ক্রিস ওকস, ডেভিড উইলি, ক্রিস মরিস, কাইল অ্যাবট ও ভারতের রবিন উথাপ্পা।

আরআইএস 
 

আরও পড়ুন