• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৯, ১১:৩৬ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯, ১১:৩৬ এএম

উইলিয়ামসন-টেলরের সেঞ্চুরি ও বৃষ্টির কল্যাণে কিউইদের সিরিজ জয়

উইলিয়ামসন-টেলরের সেঞ্চুরি ও বৃষ্টির কল্যাণে কিউইদের সিরিজ জয়
২১৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন কেন উইলিয়ামসন ও রস টেলর। ফটো : টুইটার

হ্যামিল্টন টেস্টে জো রুটের ডাবল সেঞ্চুরিতে ভর করে চালকের আসনে বসে যাওয়া ইংল্যান্ডকে সেখান থেকে নামিয়ে ছাড়লেন সেঞ্চুরি তুলে নেয়া নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে গেলে তা আর মাঠে গড়ায়নি। ফলে টেস্ট ড্র হওয়ায় দুই ম্যাচ সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিলো ব্ল্যাক ক্যাপসরা। তবে সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায় নিউজিল্যান্ডের তাতে খুব একটা লাভ হয়নি।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) ২ উইকেটে ৯৬ রান নিয়ে স্বাগতিকরা দ্বিতীয় দিনের খেলা শুরু করে। আর কোনো উইকেট না হারিয়ে নিউজিল্যান্ড করে ২৪১ রান। এরপর বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। পঞ্চম দিন খেলা হয়েছে মাত্র ৪১.২ ওভার। 

তৃতীয় উইকেটে ২১৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে কিউইদের ১৮০ রানের লিড এনে দিয়েছিলেন দুই সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসন ও রস টেলর। ক্যারিয়ারের ২১তম সেঞ্চুরি উইলিয়ামসন ১০৪ ও ১৯তম সেঞ্চুরি টেলর ১০৫ রানে অপরাজিত ছিলেন। 

রেকর্ডগড়া ডাবল সেঞ্চুরির কল্যাণে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। দুই ম্যাচের ৩ ইনিংসে মোট ১৩ উইকেট শিকার করায় সিরিজ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের বাঁ হাতি পেসার নেইল ওয়াগনার।

সংক্ষিপ্ত স্কোর : নিউজিল্যান্ড ৩৭৫ এবং ২৪১/২
                    ইংল্যান্ড      ৪৭৬
ফল :             ম্যাচ ড্র 

আরআইএস 

আরও পড়ুন