• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০১৯, ০৯:৪১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩, ২০১৯, ০৯:৪১ পিএম

এসএ গেমস

শুরুর দিন দিপু, দ্বিতীয় দিনে আরও তিন সোনা বাংলাদেশের

শুরুর দিন দিপু, দ্বিতীয় দিনে আরও তিন সোনা বাংলাদেশের
এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশের পক্ষে তিন স্বর্ণজয়ী। ছবি : সংগৃহীত

আগের আসরে তিন দিন অপেক্ষা করতে হয়েছিল বাংলাদেশের সোনা জয়ের জন্য। একের পর এক শিরোপা জেতেন ভিনদেশি ক্রীড়াবিদরা, বাংলাদেশের কেউ তা জেতেন না। সেই আফসোস শেষ হয় তৃতীয় দিনে গিয়ে মাবিয়া আক্তার সীমান্তের সোনা জয়ে। কাঠমন্ডু সেই অপেক্ষা করাননি দিপু, প্রথম দিনেই জিতেছিলেন সোনা। গেমসের দ্বিতীয় দিনটাও বেশ কেটেছে কারাতে খেলোয়াড়দের কল্যানে। এদিন এসেছে তিন স্বর্ণ। 

শুরুটা করেছিলেন কুমি পুরুষ অনূর্ধ্ব-৬০ ওজন শ্রেণীতে আল আমিন ইসলাম। পকিস্তানের জাফরকে হারিয়ে দিনের প্রথম ও গেমসের দ্বিতীয় স্বর্ণ এনে দিয়েছিলেন বাংলাদেশকে। এরপর দুই নারীর হাত ধরে আরো দুটি স্বর্ণ, দুটিই কারাতে থেকে।

কুমিতে মেয়েদের অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণীতে পাকিস্তানের কৌসরা সানাকে ৪-৩ পয়েন্টে হারিয়ে সোনা জিতেছেন মারজান আক্তার প্রিয়া। আর অনূর্ধ্ব-৬১ কেজি ওজন শ্রেণীতে নেপালের অনু গুরুংকে ৫-২ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জিতেন হুমায়রা আক্তার অন্তরা।

কারাতে তিন স্বর্ণের পাশপাশি মেয়েদের কুমিতে অনূর্ধ্ব-৬৮ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন মরিয়ম খাতুন বিপাশা। আর ছেলেদের কুমিতে অনূর্ধ্ব-৬৭ ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছে মোহাম্মদ ফেরদৌস।

হাইজাম্পে সাউথ এশিয়ান গেমেস বাংলাদেশের প্রথম পদক এনে দিয়েছেন মাহফুজ আহমেদ। ২.১৬ মিটার লাফিয়ে রৌপ্যপদক জিতেছেন তিনি। এটা তার নতুন রেকর্ড। জাতীয় অ্যাথলেটিকসে তার আগের রেকর্ড ছিল ২.১৫ মিটার।

ছেলেদের ১০০ মিটারে স্প্রিন্টে বাংলাদেশের ইসমাইল হোসেন ১০.৭৫ সেকেন্ড সময় নিয়ে ৮ জনের মধ্যে পঞ্চম এবং হাসান মিয়া ১০.৯২ সেকেন্ড সময় নিয়ে অষ্টম হয়েছেন। মেয়েদের ১০০ মিটারে শিরিন আক্তার ১২.৩২ সেকেন্ড সময় নিয়ে ষষ্ঠ ও শরিফা খাতুন ১২.৫৩) নিয়ে সপ্তম হয়েছেন।

এমএইচবি

আরও পড়ুন