• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ১০:১১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ১০:১১ এএম

জাদুকর মেসির হ্যাটট্রিক, বার্সেলোনার গোলবন্যা

জাদুকর মেসির হ্যাটট্রিক, বার্সেলোনার গোলবন্যা
মেসির জাদুকরী হ্যাটট্রিকে বড় জয় পেয়েছে বার্সেলোনা। ছবি : সংগৃহীত

মানুষ যতই ভাবেন এই বুঝি ফুরিয়ে এলো লিওনেল মেসির সময়। আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর যেন ততই প্রমান করে চলেন নিজেকে। শনিবার রাতে বার্সেলোনা সুপারস্টার যা করলেন, এমন খেলা দেখতে সহস্র রাত নির্ঘুম কাটিয়ে দিতেও নিশ্চিতভাবেই দ্বিধা করবেন না ফুটবল প্রেমিরা। মেসির হ্যাটট্রিকের সঙ্গে বন্ধু লুইস সুয়ারেজ ও আঁতোয়ানো গ্রিজম্যানের গোলে মায়োর্ককে গোলবন্যায় ভাসিয়েছে কাতালানরা। 

শনিবার (০৭ ডিসেম্বর) লা লিগার ম্যাচে ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা। রেকর্ড ষষ্ঠ ব্যালন জয়ের পর এবারই প্রথম মাঠে নামেন মেসি। উঁচিয়ে ধরেন তার ট্রফিও। সে দৃশ্যে দেখতে পূর্ণ ছিল ক্যাম্প ন্যুয়ের গ্যালারি। 

প্রথম গোলটা অবশ্য করেছেন গ্রিজম্যান। যার এসিস্ট করেন খোদ বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগান। মায়োর্কের পাওয়া কর্নার কিকের বল ধরে এমন এক গোল কিক করেন যা সরাসরি পৌঁছে যায় ফরাসি স্ট্রাইকারের কাছে। যখন প্রতিপক্ষের বেশির ভাগ খেলোয়াড়ই ছিলেন বার্সার অর্ধে। টের-স্টেগানের লম্বা গোল কিক ধরে একাই দৌড়ে গিয়ে প্রতিপক্ষের গোলরক্ষক রেইনার ওপর দিয়ে জালে জড়িয়ে দেন গ্রিজম্যান।

এরপরই শুরু লিওনেল মেসি জাদু। গ্রিজম্যানের কাছ থেকে বল পেয়ে পোস্ট থেকে ২৫ গজ দূরে দাঁড়িয়ে অনেকটা ফ্রি-কিকের মতো বাঁকানো শট নিলেন তিনি। আর বল মায়ার্কো গোলরক্ষক রেইনাকে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে গেল।৩৫তম মিনিটে সুযোগ পায় মায়ার্কো। যা থেকে সবাইকে চমকে দিয়ে গোল করে বসেন আন্তে বুদিমির।

৪১তম মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাটাক রচনা করে বার্সা। সুয়ারেস আর ইভান রাকিতিচ পরস্পরের সঙ্গে বল বিনিময় করে মেসির জন্য শট নেয়ার পথ করে দেন। এবারও নিজের প্রথম গোলের মতোই বাঁ পায়ের ‘ফ্রি-কিক’ সদৃশ্য শট নিয়ে গোলবারের দূরের পোস্টে বল জড়িয়ে দেন বার্সা অধিনায়ক।

ম্যাচের সবচেয়ে বড় চমকটা দেন লুইস সুয়ারেজ। ডি-বক্সের ভেতরে আচমকা ফ্রেঙ্কি ইয়ং ছোট এক পাসে বল পাঠিয়ে দেন সুয়ারেসের দিকে। কিন্তু গোলমুখে ফেরার বদলে অবিশ্বাস্য এক ব্যাক হিলে প্রতিপক্ষের গোলরক্ষকে বোকা বানিয়ে দেন উরুগুইয়ান স্ট্রাইকার। 

৪-১ ব্যবধান নিয়ে বিরতিতে যাওয়া বার্সা দ্বিতীয়ার্ধে কিছুটা অগোছালো হয়ে পড়ে। আর এই সুযোগে নিজের ও দলের দ্বিতীয় গোল করে বসেন মায়োর্কার বুদিমির। পোস্টের একদম কাছ থেকে নেয়া তার হেড ঠেকানোর কোনো সুযোগই পাননি টের-স্টেগান।

মেসির শেষ জাদুর দেখা মিলে একেবারে ম্যাচের শেষ মুহূর্তে। সুয়ারেজের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের বুলেট গতির শটে চলতি মৌসুমে নিজের দ্বিতীয় হ্যাটট্রিকের দেখাও পেয়ে যান মেসি। এই জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল কাতালান জায়ান্টরা। আর একই রাতে জয়ের দেখা পাওয়া রিয়াল মাদ্রিদ সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে নেমে গেল দুইয়ে।

এমএইচবি

আরও পড়ুন