• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ১০:৩৮ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ১০:৩৮ এএম

ইত্তিহাদে ম্যানচেস্টার ডার্বি জিতেছে ইউনাইটেড

ইত্তিহাদে ম্যানচেস্টার ডার্বি জিতেছে ইউনাইটেড
আগের মৌসুমে দুই হারের প্রতিশোধ নিলো ইউনাটেড। ছবি : সংগৃহীত

আগের মৌসুমে দুই বারের দেখায় জয় পায়নি ম্যানচেস্টার ইউনাইটেড। ৩-১ এবং ২-০ ব্যবধানে জিতেছিল সিটি। সেই প্রতিশোধটা এই মৌসুমে সিটির ঘরের মাঠ ইত্তিহাদেই নিলো রেড ডেভিলরা। চলতি মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিতে ২-১ গোলের জয় পেয়েছে ওলে গানার সুলশারের দল। 

শনিবার (০৭ ডিসেম্বর) দিবাগত রাতে ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিটি। কিন্তু ২১ মিনিটে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সাহায্যে পেনাল্টি পায় ইউনাইটেড। নিজেদের ডি-বক্সের ভেতর মার্কাস রাশফোর্ডকে বাধা দিয়ে বসেন বার্নাদো সিলভা। স্পট-কিক থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন রাশফোর্ড।

গোল খাওয়ার পর আক্রমনের ধার বাড়ায় সিটি। কিন্তু উল্টো ২৯ মিনিটে দ্বিতীয়বার পিছিয়ে পড়ে সিটিজেনরা। ড্যানিয়েল জেমসের সহায়তায় রেড ডেভিলদের ব্যবধানটা ২-০ করে দেন অ্যান্থনি মার্শাল। এরপর আরও আক্রমনাত্মক হয়ে উঠে পেপ গার্দিওয়ালা শিষ্যরা। কিন্তু কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না তারা। অবশেষে ৮৫ মিনিটে বদলি তারকা নিকোলাস ওতামেন্ডির গোলে ব্যবধান কমায় সিটি। কিন্তু বাকি সময়ে আর এক গোল শোধ দিতে পারেনি পেপ গার্দিওয়ালা শিষ্যরা। 

ডার্বি জয়ে পয়েন্ট তালিকায় একধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ইউনাইটেড। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে ১৪ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

এমএইচবি

আরও পড়ুন