• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ১০:২৪ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ১০:২৪ এএম

নেইমার-এমবাপ্পের কল্যানে জিতেছে পিএসজি

নেইমার-এমবাপ্পের কল্যানে জিতেছে পিএসজি
নেইমার ও এমবাপ্পের সাত মিনিটের ঝড়ে মঁপেলিয়ারের মাঠে ৩-১ ব্যবধানে জিতেছে পিএসজি। ছবি : সংগৃহীত

প্রথমার্ধে একের পর এক আক্রমন চালিয়েও কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না পিএসজি। উল্টো প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট চারেক আগে আত্মঘাতি গোল হজম করে বসে তারা। তবে দ্বিতীয়ার্ধে ভাগ্যের চাকা ঘুরে যায় তাদের। নেইমার ও এমবাপ্পের সাত মিনিটের ঝড়ে মঁপেলিয়ারের মাঠে ৩-১ ব্যবধানে জিতেছে পিএসজি।

শনিবার (০৭ ডিসেম্বর) ফ্রেঞ্জ লিগ ওয়ানে মঁপেলিয়ারের মুখোমুখি হয় পিএসজি। নেইমার এমবাপ্পেরা শুরু থেকেই ঝড় তুলে প্রতিপক্ষ রক্ষণে। কিন্তু উল্টো ৪১ মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে বসে গত আসরের চ্যাম্পিয়নরা। গোলপোস্ট রক্ষা করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন পিএসজির আর্জেন্টাইন মিডফিল্ডার লিওয়ান্দ্রো পেরেদেস।

বিরতির পরও আক্রমন অব্যাহত রাখে টমাস টুখেল শিষ্যরা। কিন্তু কিছুতেই সুফল মিলছিল না। তবে ৭২ মিনিটে ডি-বক্সের অল্প বাইরে নেইমারকে বাজেভাবে বাধা দেওয়ায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন স্বাগতিকদের ডিফেন্ডার পেদ্রো মেন্দেস। এর দুই মিনিট পরই দশজনের দল হয়ে পড়া মঁপেলিয়ারের বিপক্ষে ২৫ গজ দূর থেকে নেয়া অনবদ্য ফ্রি-কিক থেকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। 

৭৬ মিনিটে নেইমারের পাস থেকে ব্যবধানটা দ্বিগুণ করেন এমবাপ্পে। ৮১ মিনিটে ইকার্দিকে দিয়ে দলের তৃতীয় গোলটি করান এই ফরাসি ফরোয়ার্ড।

এমএইচবি

আরও পড়ুন