• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৫:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৫:৩৩ পিএম

আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় মুশফিকসহ ৭ বাংলাদেশি  

আইপিএলের নিলামের চূড়ান্ত তালিকায় মুশফিকসহ ৭ বাংলাদেশি  
মুশফিকুর রহিম। ফাইল ফটো

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) অষ্টম আসরের নিলামের জন্য নতুন চূড়ান্ত তালিকায় ৩৩২ জনের নাম রয়েছে। নিলামের জন্য বাড়তি ২৪ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তালিকায় বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমসহ মোট ৭ বাংলাদেশি ক্রিকেটারের নাম আছে।

ইএসপিএন-ক্রিকইনফোর প্রতিবেদন বলছে, নতুন চূড়ান্ত তালিকায় ৩৩২ জনের নাম রয়েছে, যা আগের ৯৭১ জন থেকে কমিয়ে আনা হয়েছে। প্রাথমিক তালিকায় মুশফিকের নাম না থাকলেও নতুন করে অন্তর্ভুক্ত হওয়া ২৪ ক্রিকেটারের মধ্যে তিনি আছেন।  

মুশফিকসহ আরও যেসব টাইগার ক্রিকেটারের নাম রয়েছে তারা হলেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ এবং তাসকিন আহমেদ।

আইপিএলে বাংলাদেশের নিয়মিত মুখ সাকিব আল হাসানের অবশ্য নিলামে ওঠার সুযোগ নেই। আইসিসির নিষেধাজ্ঞার কারণে তিনি দুবছর সবধরনের ক্রিকেট থেকেই নিষিদ্ধ। যার একবছর স্থগিত নিষেধাজ্ঞা।

তালিকায় আফগানিস্তানের ১৯, অস্ট্রেলিয়ার ৫৫, ইংল্যান্ডের ২২, নেদারল্যান্ডসের ১, নিউজিল্যান্ডের ২৪, দক্ষন আফ্রিকার ৫৪, শ্রীলঙ্কার ৩৯, যুক্তরাষ্ট্রের ১, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ এবং জিম্বাবুয়ের ৩ জন করে ক্রিকেটার রয়েছে।

২০২০ সালের আইপিএলের ট্রেডিং উইন্ডো বন্ধ হয়েছে অনেক আগেই। টুর্নামেন্টের নিলামে ক্রিকেটারদের নাম নথিভুক্ত করার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলোকে ৯ ডিসেম্বরের মধ্যে নিলামের জন্য বাছাই করা ক্রিকেটারের নাম জমা দিতে বলেছিল আইপিএল কমিটি।

আরআইএস 
 

আরও পড়ুন