• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ১২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ১২:২৬ পিএম

নাপোলিকে নকআউট পর্বে নেয়ার পরও বরখাস্ত আনচেলোত্তি

নাপোলিকে নকআউট পর্বে নেয়ার পরও বরখাস্ত আনচেলোত্তি
ম্যাচ শেষের তিন ঘণ্টারও কম সময়ের মধ্যে কার্লো আনচেলোত্তিকে বরখাস্ত করা হয়। ফটো : গেটি ইমেজ

বেলজিয়ামের ক্লাব হেঙ্ককে ৪-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বে উঠেছে নাপোলি। অথচ ম্যাচ শেষের তিন ঘণ্টারও কম সময়ের মধ্যে নাপোলির কোচের পদ থেকে কার্লো আনচেলোত্তিকে বরখাস্ত করা হয়েছে।   বিবিসি স্পোর্টস 

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ঘরের মাঠে জিতে নাপোলি জেতার পর সংবাদ সম্মেলনে আনচেলোত্তি জানিয়েছিলেন, আগামীকাল (আজ) ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে তিনি আলোচনায় বসবেন। এরপর নাপোলির স্বার্থে সিদ্ধান্ত নেবেন। কিন্তু আলোচনায় বসার সুযোগ ক্লাবের পক্ষ থেকে তাকে দেয়া হয়নি; উল্টো তাকে বরখাস্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেছিলেন, এই জয় আমাদের উপর থেকে বড় একটি চাপ কমালো। ভবিষ্যতে খেলোয়াড়দের এটা সাহায্য করবে। খেলোয়াড়রাও ধীরে ধীরে ভালো অবস্থায় ফিরে আসছে। আশা করি এখান থেকেও শীর্ষ চারে থেকে আমরা টুর্নামেন্ট শেষ করতে পারবো।

যদিও আনচেলোত্তি আশা পূরণের সুযোগ নাপোলি তাকে আর দেয়নি। ৬০ বছর বয়সী ইতালিয়ান কোচ আগে থেকেই বেশ চাপে ছিলেন। হেঙ্কের বিপক্ষে ৯ ম্যাচ পর জয়ের দেখা পায় নাপোলি। সিরি এ'তে পয়েন্ট টেবিলে নাপোলির অবস্থান এখন সপ্তম স্থানে। আনচেলোত্তির অধীনে লীগে চলতি মৌসুমে ১৫ ম্যাচের ভেতর মাত্র ৫টিতে জয় পেয়েছিল নাপোলি। যদিও গত ১৭ সেপ্টেম্বর চ্যাম্পিয়ন্স লীগে শক্তিশালী লিভারপুলকে ২-০ গোলে হারিয়ে সবাইকে চমকে দিয়েছিল আনচেলোত্তির দল। 

গত মাসে ক্লাব প্রেসিডেন্ট ও খেলোয়াড়দের ভেতর স্পষ্ট দ্বন্দ্বের কারণে ক্লাবে আনচেলোত্তির অবস্থান আগেই নড়ে গিয়েছিল। ক্লাব প্রেসিডেন্ট অরেলিও ডি লরেন্তিস পুরো দলকে এক সপ্তাহের জন্য প্র্যাকটিস গ্রাউন্ডে থাকার নির্দেশ দিলেও সে নির্দেশ অমান্য করে নাপোলি ফুটবলাররা ঘরে ফিরে গিয়েছিলেন। যদিও আনচেলোত্তি প্র্যাকটিস গ্রাউন্ডেই ছিলেন এবং খেলোয়াড়দের পক্ষেই অবস্থান নিয়েছিলেন। এর আগে চ্যাম্পিয়নস লীগের একটি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনেও অনুপস্থিত ছিলেন আনচেলোত্তি।

এর আগে ২০১৮ সালে নাপোলির দায়িত্ব নেয়ার আগে আনচেলোত্তি সর্বশেষ বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে কাজ করেছিলেন। সেখান থেকেও মৌসুমের মাঝপথেই তাকে বরখাস্ত করা হয়েছিল। অথচ ইতালিয়ান এই কোচের ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। তিন চ্যাম্পিয়নস লীগ শিরোপা জেতা মাত্র তিনজন কোচের একজন তিনি। এসি মিলানের হয়ে দুইবার ও রিয়াল মাদ্রিদের হয়ে একবার ইউরোপ সেরার পুরস্কার জিতেছিলেন আনচেলোত্তি। ইংলিশ ক্লাব চেলসির হয়েও লীগ ও এফএ কাপ জয়ের রেকর্ড তার আছে। 

ধারণা করা হচ্ছে, আনচেলোত্তির নতুন ঠিকানা হতে পারে আর্সেনাল। কয়েকদিন আগেই আর্সেনাল কোচের পদ থেকে উনাই এমিরিকে বরখাস্ত করেছে এবং দলটির সাবেক মিডফিল্ডার ও সহকারী কোচ ফ্রেডি ইয়ুনবার্গকে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দিয়েছে। আরেকটি সূত্র অবশ্য জানাচ্ছে, আনচেলোত্তির পরের গন্তব্য হতে পারে এভারটন। অপরদিকে, নাপোলির নতুন কোচ হিসেবে গত মৌসুমে এসি মিলান থেকে বরখাস্ত হওয়া জেনেরো গাত্তুসোর নাম শোনা যাচ্ছে। 

আরআইএস 
 

আরও পড়ুন