• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ০৮:৫৫ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ০৮:৫৫ এএম

ঢাকার দ্বিতীয় জয়, টানা ৩ ম্যাচ হারলো সিলেট 

ঢাকার দ্বিতীয় জয়, টানা ৩ ম্যাচ হারলো সিলেট 
ব্যাট হাতে ঝড় তুলে ম্যাচ সেরা এনামুল হক বিজয় জানান দিতে চাইলেন; এখনো তিনি ফুরিয়ে যাননি। ফটো : সংগৃহীত

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ঢাকা প্লাটুন। সেই সঙ্গে নিজেদের প্রথম তিন ম্যাচেই টানা হারলো সিলেট থান্ডার্স। 

শনিবার (১৪ ডিসেম্বর) মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৮২ রান তোলে ঢাকা প্লাটুন। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রান তোলে সিলেট। আর তাতে ম্যাচটা ২৪ রানে জিতে নেয় ঢাকা।

অবশেষে ব্যাট হাতে রানের দেখা পেলেন এনামুল হক বিজয়। আগ্রাসী ব্যাটিংয়ের পাশাপাশি তিনি তামিমের সঙ্গে ওপেনিং জুটিতে ৮৫ রান যোগ করে ঢাকা প্লাটুনকে বড় স্কোরের দিকে নিতে বিজয় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ব্যাট হাতে ঝড় তুলে ম্যাচ সেরা বিজয় জানান দিতে চাইলেন; এখনো তিনি ফুরিয়ে যাননি। আর তাই শুরু থেকেই তেড়েফুঁড়ে ব্যাট করে রানের চাকাকে সচল রাখেন। 

বিজয়ের মারকাটারি ব্যাটিংয়ের পাশে অনেকটাই শান্ত স্বভাবে ক্রিজে ছিলেন তামিম ইকবাল। ২৮ বলে ৫ চারের মারে ৩১ রান করে মোসাদ্দেক হোসেনের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে তিনি বিদায় নেন।

দলীয় ১১০ রানের মাথায় দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে বিজয় আউট হওয়ার আগে নান্দনিক এক ইনিংস খেলেন। দেলোয়ার হোসেনের বলে মোসাদ্দেকের হাতে ধরা পড়ার আগে ৪২ বলে ৮ চার ও ১ ছক্কার মারে ৬২ রানের ইনিংস খেলে তিনি নিজের হারানো ফর্ম ফেরার বার্তা দিয়েই রাখলেন।

২১ রানের ইনিংস খেলা লরি ইভান্সও মোসাদ্দেকের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন, এক্ষেত্রে বোলার ছিলেন এবাদত হোসেন। জাকের আলী ১২ বলে ২ ছক্কার মারে ২০ রান করে বিদায় নেয়ার পর থিসারা পেরেরার ১১ বলে ১ চার ও ২ ছক্কার মারে ২৩ এবং ওয়াহাব রিয়াজের ৭ বলে ১৭ রানের অপরাজিত ক্যামিও ইনিংসের বদৌলতে ঢাকা বিশাল স্কোর পায়। 

সিলেটের পক্ষে একটি করে উইকেট পান নাঈম হাসান, এবাদত হোসেন, দেলোয়ার হোসেন ও মোসাদ্দেক হোসেন। 

বড় স্কোর তাড়া করতে নামা সিলেটের ব্যাটসম্যান রনি তালুকদার, আন্দ্রে ফ্লেচার কিংবা জনসন চার্লস, কেউই নিজেদের ইনিংসটা টেনে নিতে পারেননি বেশি দূর।
তবে অধিনায়ক মোসাদ্দেক লড়ে গেছেন একাই। শেষ দিকে নাইম হাসান ১০ রান আর দেলোয়ার হোসাইন কিছুক্ষণ তাকে সঙ্গ দিয়েছিলেন। মোসাদ্দেকের ৪৪ বলে ৬০ রানের ইনিংসটা এক পর্যায়ে কিছুটা আশা জাগালেও সিলেটকে ম্যাচটা শেষ পর্যন্ত হারতে হয়েছে। 

ঢাকার হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন মাশরাফী বিন মোর্ত্তজা এবং হাসান মাহামুদ। একটি উইকেট পান ওয়াহাব রিয়াজ। 

আরআইএস 
 

আরও পড়ুন