• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০২১, ০২:৪৪ পিএম

ইউএস ওপেনে ইতিহাস গড়লেন অ্যালকারাজ

ইউএস ওপেনে ইতিহাস গড়লেন অ্যালকারাজ
৩২ বছর পর সবচেয়ে কম বয়সে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে পা দিলেন কার্লোস অ্যালকারাজ। লাপ্রেনসা লাতিনা মিডিয়া

=পাঁচ সেটের নাটকীয় লড়াইয়ে বিশ্বের তিন নম্বর টেনিস তারকা স্টেফানোস সিটসিপাসকে পরাজিত করে ১৯৮৯ সালে পিট স্যাম্প্রাস ও মাইকেল চ্যাঙের পর সবচেয়ে কম বয়সে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠে ইতিহাস গড়লেন ১৮ বছর বয়সী তারকা কার্লোস অ্যালকারাজ।

১৯৭৩ সালে এটিপি র‍্যাংকিং চালু হওয়ার পর থেকে এবারই প্রথম কনিষ্ঠতম খেলোয়াড় হিসাবে প্রথম তিনে থাকা টেনিস তারকাকে হারালেন অ্যালকারাজ। 

গত শুক্রবার অনুষ্ঠিত খেলায় প্রথম সেটেই সিসিপাসকে ৬-৩ ব্যবধানে পেছনে ফেলে জেতেন অ্যালকারাজ। এরপর তিনি দ্বিতীয়টিতে ৪-৬ গেমে জেতেন।  এরপরই শুরু হয়ে চূড়ান্ত নাটক। তৃতীয় সেটে টাইব্রেকারে স্প্যানিয়ার্ড ৭-৬ (২) জিতলেও, চতুর্থ সেটে তাঁকে ০-৬ ব্যবধানে উড়িয়ে দিয়ে সিটসিপাস কড়া জবাব দেন। 

পঞ্চম সেটে দুই তরুণের লড়াইয়ে মুগ্ধ হয়ে থাকল যুক্তরাষ্ট্রের আর্থার অ্যাশ স্টেডিয়াম। চার ঘন্টারও অধিক সময়ে এক ঐতিহাসিক লড়াইয়ের পর পঞ্চম সেটও ট্রাইব্রেকারে পৌঁছায় এবং সিটসিপাসকে ৭-৬ (৫) ব্যবধানে হারিয়ে সেট ও ম্যাচ নিজের নামে করেন অ্যালকারাজ।

২০০৩ সালের ৫ মে জন্ম নেয়া স্প্যানিশ তরুণ ৫৫ নম্বর বাছাই অ্যালকারাজ অবিশ্বাস্য এই ম্যাচ শেষে বলেন, ‘বুঝতে পারছি না, কোর্টে কী হয়েছে। বিশ্বাস করতে পারছি না, আমি স্টেফানোস সিটসপাসকে এক ঐতিহাসিক ম্যাচে হারিয়েছি। আমার জন্য পুরোটাই স্বপ্নের মতো এক ব্যাপার।’