• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ১৮, ২০১৯, ০২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৮, ২০১৯, ০৮:১২ পিএম

খালেদা জিয়ার মুক্তির একমাত্র বাধা প্রধানমন্ত্রী : গয়েশ্বর

খালেদা জিয়ার মুক্তির একমাত্র বাধা প্রধানমন্ত্রী : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির একমাত্র বাধাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আদালতের কাছে কোনো ক্ষমতা নেই। সব ক্ষমতা প্রধানমন্ত্রীর কাছে। সুতরাং প্রধানমন্ত্রীর ইচ্ছার ওপরে নির্ভর করে বেগম জিয়ার মুক্তি কিংবা জেলে থাকা! তাই এদেশের আইন ও আদালতের ওপরে মানুষের ভরসা করার কোন জায়গা নাই। 

শনিবার (১৮ মে) জাতীয় প্রেসক্লাবে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা, সাজা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি’ উপলক্ষে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জামিনে খালেদা জিয়ার মুক্তির কোন বাধা নেই, একমাত্র বাধা হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই রোজা রেখে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য দোয়া করবেন। আর এরপরে রাজপথে নেমে বুকের তাজা রক্ত দিয়ে বেগম জিয়ার মুক্তি পথ প্রশস্ত করবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর আরও বলেন, আমরা যদি আপসহীনভাবে রাস্তায় নামতে পারি তাহলে সরকার খালেদা জিয়াকে জেলে আটক রাখতে পারবে না। সেই জন্য আমাদের নেতাকর্মীদের অঙ্গিকার করতে হবে, জেল-জুলুম যাই হোক-বেগম জিয়াকে মুক্তি করার জন্য যেকোন ধরণের আন্দোলন-সংগ্রাম করতে আমরা প্রস্তুত। 

মহিলাদলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে মহিলা দলের নেত্রী জেবা খান, সুলতানা আহমেদ, হেলেন জেরিন খান প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/