• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৮:২৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৮, ২০১৯, ০৮:২৫ পিএম

রংপুরে মনোনয়ন পেয়ে বিএনপিতে বিলীন রিটার দল

রংপুরে মনোনয়ন পেয়ে বিএনপিতে বিলীন রিটার দল
বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান রংপুর-৩ আসনে ধানের শীষের মনোনয়ন পেয়ে নিজের দল বিলীন ঘোষণা করে বিএনপিতে যোগ দিয়েছেন।

বিএনপির প্রতিষ্ঠাতা সদস্যদের মধ্যে অন্যতম মশিউর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমান ছিলেন বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি ২০দলীয় জোটের শরিক দল হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে রংপুর-৩ আসনে জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরশাদের মৃত্যুর কারণে আসনটি শুন্য হয়ে যায়।
 
রোববার (০৮ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, রংপুর-৩ আসনে রিটা রহমানকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন দেয়া হয়েছে। ওই আসনে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিএনপির আরও চারজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করলেও মনোনয়ন দেয়া হয় রিটা রহমানকে।
   
এর কয়েকঘণ্টা পরই রোববার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রিটা রহমানের নেতৃত্বে বাংলাদেশ পিপলস পার্টি নিজেদের দলকে বিলুপ্ত করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ পিপলস পার্টির এই সিদ্ধান্তকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। রিটা রহমানের নেতৃত্বে পিপলস পার্টির নেতাকর্মীরা বিএনপিতে যোগ দিয়ে দলকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে বলে বিএনপি প্রত্যাশা করে। 

টিএস/বিএস 
 

আরও পড়ুন