• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মে ১০, ২০১৯, ০৩:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ১০, ২০১৯, ০৩:০৭ পিএম

খালেদা জিয়ার মুক্তি দাবিতে মহিলা আইনজীবী ফোরামের মিছিল

খালেদা জিয়ার মুক্তি দাবিতে মহিলা আইনজীবী ফোরামের মিছিল

বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মহিলা আইনজীবী ফোরাম নেতারা।

শুক্রবার (১০ মে) দুপুরে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও একই স্থানে এসে শেষ হয়। 

মিছিলে অংশ নেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, অ্যাডভোকেট শামীমা আক্তার শাম্মী, অ্যাডভোকেট তাহমিনা আক্তার হাশেমী, অ্যাডভোকেট সেতারা বেগম সেতু, অ্যাডভোকেট রাফিজা আলম লাকী, অ্যাডভোকেট নার্গিস পারভীন এলিজা, অ্যাডভোকেট নাসরিন বেগম, অ্যাডভোকেট নার্গিস পারভীন মুক্তি, অ্যাডভোকেট নাদিরা বেগম হ্যাপি, অ্যাডভোকেট আসমা খাতুন, অ্যাডভোকেট মোস্তারী আক্তার নুপুর, অ্যাডভোকেট জোহরা খাতুন জুঁই, অ্যাডভোকেট কাজী রওশন দীল আফরোজ, অ্যাডভোকেট ফারহানা আক্তার লুবনা, অ্যাডভোকেট শাহীন সুলতানা খুকী, অ্যাডভোকেট শামসুন্নাহার, অ্যাডভোকেট তামান্না খানম, অ্যাডভোকেট জেবুন্নেসা খানম অ্যাডভোকেট হাবিবা কাদের মিলি প্রমুখ।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়া প্রতিহিংসার বিচারে আজ কারাবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। যে মিথ্যা মামলায় অন্যরা জামিন পেয়েছেন সেই একই মামলায় বেগম জিয়াকে কারাগারে বন্দি করে রাখার উদ্দেশ্যই হলো অবৈধ ক্ষমতা দীর্ঘমেয়াদে ভোগ করা। একজন নির্দোষ জনপ্রিয় নেত্রী যিনি গুরুতর অসুস্থ, তাকে সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করে কারাগারে আটকিয়ে রেখে যে অমানবিক আচরণ করা হচ্ছে সেজন্য এই অবৈধ শাসকগোষ্ঠীকে জনগণের নিকট জবাবদিহি করতেই হবে।

টিএস/ এফসি