• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০৩:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০৮:০৫ পিএম

হাইকোর্টের সামনে বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

ব্যাপক গাড়ি ভাঙচুর করল বিএনপিকর্মীরা

ব্যাপক গাড়ি ভাঙচুর করল বিএনপিকর্মীরা

খালেদা জিয়ার মুক্তি দাবিতে হাইকোর্টের সামনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাকর্মীদের ওপর পুলিশি ধাওয়া, লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় উত্তেজিত নেতাকর্মীরা ব্যাপকভাবে গাড়ি ভাঙচুর চালায়। বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ একাধিক নেতকর্মী আহত হন।

বিক্ষোভে অংশ নেয়া বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট এহসানুল হুদা দৈনিক জাগরণকে জানান, পুলিশের অতর্কিত ধাওয়া, লাঠিপেটা ও টিয়ারগ্যাস নিক্ষেপে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হওয়ার সময় অনেকেই গুরুতর আহত হয়েছেন। গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ আরও নেতাকর্মী আহতদের তালিকায় আছেন।

 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে বিক্ষোভ মিছিল করেন বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। হাইকোর্টের সামনের রাস্তায় বসে বিক্ষোভ করতে থাকেন তারা। এসময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন বিক্ষোভকারীরা। 

খালেদা জিয়ার মুক্তি দাবিতে মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সুপ্রিম কোর্টের সামনে ‘রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা প্রজন্ম’ ব্যানারে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। দুপুর ১২টার পর থেকে হাইকোর্টের মূল ফটকের সামনে বিক্ষোভ শুরু করে বিএনপি নেতাকর্মীরা। পরে সময় বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের ভীড় বাড়তে থাকে। বেলা ২টার দিকে পুলিশ বিক্ষোভে বাধা দেয়।

এসময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের ধাওয়া দেয়। এ সময় হাইকোর্ট এলাকায় দুপাশের রাস্তায় চরম যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীরা ইট-পাটকেল ছুঁড়ে ব্যাপক গাড়ি ভাঙচুর করে।       

টিএস/ এফসি