‘সেলিমের চামড়া তুলে নেবে কর্নেল অলির সৈনিকরা’

জাগরণ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৭:২৩ পিএম ‘সেলিমের চামড়া তুলে নেবে কর্নেল অলির সৈনিকরা’
এলডিপি অলি অংশের আলোচনা সভায় বক্তব্য দেন দলের মহাসচিব রেদোয়ান আহমেদ সরকার - ছবি : জাগরণ

কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) থেকে বের হয়ে আরেকটি এলডিপি গঠনের অন্যতম উদ্যোক্তা শাহাদাত হোসেন সেলিমের কঠোর সমালোচনা করেছেন অলির সর্মথকরা।

শনিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর পান্থপথে এলডিপি অলি অংশের কেন্দ্রীয় কার্যালয় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এলডিপি আয়োজিত ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা’ শীর্ষক আলোচনা সভায় সেলিমের বিরুদ্ধে স্লোগান দেয়া হয়। স্লোগানে বলা হয়, ‘অলির সৈনিক এক হও লড়াই করো’, ‘সেলিমের চামড়া, তুলে নেব আমরা।’ বিভিন্ন নেতাদের বক্তব্যের বিরতিতে এসব স্লোগান দেয়া হয়।

আলোচনা সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম  আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক ও এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ, মহাসচিব ড. রেদোয়ান আহমদসহ এলডিপির সিনিয়র নেতাদের বক্তব্য দেয়ার কথা থাকলেও শুধুমাত্র মহাসচিব রেদোয়ান আহমেদ এবং প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল ছাড়া আর কাউকে দেখা যায়নি।

সভায় এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ সরকারের সমালোচনা করে বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যেন জামিন না হয় সেজন্য সরকারপ্রধান উস্কানি দিচ্ছেন। খালেদা জিয়ার বিরুদ্ধে যে মামলা রয়েছে তা জামিনযোগ্য। কিন্তু সরকার প্রধানের উস্কানির কারণে তাকে জামিন দেয়া হচ্ছে না। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের জন্য বিএনপি যদি উদ্যোগ নেয় এর পেছন থেকে এলডিপি এবং জাতীয় মুক্তি মঞ্চ সর্বাত্মক সহযোগিতা করবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণেও তিনি সরকারের কঠোর সমালোচনা করেন।

টিএস/ এফসি

আরও সংবাদ