• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২১, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৪, ২০২১, ০৬:৩৮ পিএম

মার্কেট খোলা রাখার দাবিতে বিক্ষোভ, গাড়ি ভাঙচুর

মার্কেট খোলা রাখার দাবিতে বিক্ষোভ, গাড়ি ভাঙচুর

স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার দাবিতে রাজধানীর নিউমার্কেট এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন ওই এলাকার ব্যবসায়ীরা। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ এবং কয়েকটি গাড়িও ভাঙচুর করেন বিক্ষোভকারীরা।

রোববার (৪ এপ্রিল) বিকাল ৩টার দিকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন নিউমার্কেট, চন্দ্রিমা সুপার মার্কেট, গাউছিয়া, ঢাকা নিউ সুপার মার্কেট, নূর ম্যানশন, ধানমন্ডি হকার্স মার্কেটসহ আশেপাশের মার্কেটের ব্যবসায়ীরা।

এ সময় তারা ‘লকডাউন মানি না, মার্কেট খোলা চাই’ এই ধরনের বিভিন্ন স্লোগান দিতে থাকেন। রাস্তা অবরোধের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। এক পর্যায়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানালে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় পাঁচটি প্রাইভেট কার ও একটি বাস ভাঙচুর করতে দেখা যায় বিক্ষোভকারীদের।

ব্যবসায়ীরা জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার মার্কেট বন্ধ ঘোষণা করলেও বইমেলা খোলা রয়েছে। এই সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। তাই স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন অন্তত চার ঘণ্টা মার্কেট খোলা রাখার দাবি জানান তারা।

এদিকে অবরোধের বিষয়টি নিশ্চিত করে নিউমার্কেট থানার পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আলী জানান, তারা অবরোধ তুলে নেওয়ার জন্য ব্যবসায়ীদের বোঝানোর চেষ্টা করছেন। ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

এর আগে সকালে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে মার্কেট বন্ধসহ ১১ দফা নির্দেশনা জারি করে সরকার।