• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২৫, ২০১৯, ০৬:৩৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২৫, ২০১৯, ০৬:৩৫ পিএম

বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ 

বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ 
বেগম রওশন এরশাদ এমপি

দশম জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদকে বর্তমান একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় সংসদ সচিবালয়। রোববার (২৪ মার্চ) এই প্রজ্ঞাপন জারি করা হয়। 

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের ২৩ মার্চের চিঠির প্রেক্ষিতে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের (জিএম কাদের) স্থলে বেগম রওশন এরশাদকে উপনেতা হিসেবে স্বীকৃতি দিয়েছেন স্পিকার। 

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের স্বাক্ষর করা এ সংক্রান্ত একটি চিঠি গত শনিবার গণমাধ্যমে পাঠানো হয়। এতে জানানো হয়- প্রধান বিরোধী দলের উপনেতার পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অপসারণ করে রওশন এরশাদকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে। পার্টির গঠণতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে গোলাম মোহাম্মদ কাদেরকে অব্যাহতি দিয়ে রওশন এরশাদকে কো-চেয়ারম্যান করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ নিজে বিরোধীদলীয় নেতা হন এবং তার ভাই ও পার্টির কো চেয়ারম্যান জি এম কাদেরকে উপনেতা মনোনয়ন দেন। 

মা আ/বিএস