• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৩, ২০১৯, ০৮:০৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০১৯, ০৮:০৬ পিএম

‘মিডিয়া এখন নিয়ন্ত্রিত’ মন্তব্য ফখরুলের

‘মিডিয়া এখন নিয়ন্ত্রিত’ মন্তব্য ফখরুলের
মির্জা ফখরুল ইসলাম আলমগীর -ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের মিডিয়া এখন নিয়ন্ত্রিত মিডিয়া। লক্ষ্য করে দেখবেন, বিরোধী দলের খবর এখন সবচেয়ে কম ছাপা হয়-তৃতীয় কিংবা চতুর্থ পৃষ্ঠায়। ইলেক্ট্রনিক মিডিয়া কয়েক সেকেন্ড খবর দেয়া হয়। কারণটা কী? মিডিয়া হচ্ছে একটা বড় মাধ্যম, যে মাধ্যমে জনগণের কাছে পৌঁছানো যায়।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য’ এর উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মিথ্য মামলা প্রত্যাহারের দাবিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপি প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় সাবেক ছাত্র নেতা শামসুজ্জামান দুদু, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন আহমেদ মনি, খন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, হাবিবুল ইসলাম হাবিব, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল ও ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলট বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম বলেন, আজকে আমাদের মধ্যে বিভ্রান্তি সৃষ্ট করবার চেষ্টা করা হচ্ছে বিভিন্নভাবে। যারা সত্যিকার অর্থেই ত্যাগী-লড়াকু সৈনিক তাদের বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। আমাদের উচিত হবে এ সমস্ত বিভ্রান্তিতে না পড়ে, দল যাতে ঐক্যবদ্ধ থাকে যে কোনো লড়াইয়ে যেন অংশ নিতে পারে তার জন্য নিজেকে তৈরি করা। অতীতে আমরা দেখেছি, জনগণের শক্তির কাছে কোনো শক্তি জয়ী হতে পারে না, সম্ভব নয়। আমাদের জনগণেরই ওপর নির্ভর করতে হবে, তাদের কাছেই যেতে হবে এবং তাদের সঙ্গে নিয়ে আমাদের এই অপশক্তিকে রাষ্ট্রের জায়গা থেকে সরাতে হবে।

দলের চেয়ারপারসনের মুক্তির দাবি জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান বলেন, দেশনেত্রীর মুক্তির জন্য প্রয়োজনবোধে আমরা স্বেচ্ছায় কারাবরণ করবো। স্বেচ্ছায় কারাবরণ করে হয় আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো নইলে আমরা সকলে জেলে থাকব-এটাই আজকে আমাদের শপথ হোক।

কারাগারে দীর্ঘদিন আটক আবদুস সালাম পিন্টু, লুৎফুজ্জামান বাবর, গিয়াস কাদের চৌধুরী, আসলাম চৌধুরী, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, মীর সরফাত আলী সপু, শহিদুল ইসলাম বাবুল, শেখ শামীম, সুলতান সালাউদ্দিন টুকু, ইসহাক সরকার, মামুনুর রশীদসহ সকল নেতা-কর্মীদের মুক্তির দাবিও জানান তিনি।

টিএস/এসএমএম