• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৯, ০৫:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৭, ২০১৯, ০৫:০২ পিএম

রাস্তায় নামলে একদিনেই হাসিনার পতন : দুদু

রাস্তায় নামলে একদিনেই হাসিনার পতন : দুদু
গণঅনশনে বিএনপি নেতারা- ছবি: কাশেম হারুন

আন্দোলনের জন্য বিএনপি নেতাকর্মীরা রাস্তায় নামলে একদিনেই সরকারের পতন হবে বলে ভবিষ্যৎবাণী করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আগামীকাল রাস্তায় নামলে পরশু দিনই এই অবৈধ সরকারের পতন হবে।  

রোববার (৭ এপ্রিল) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপি আয়োজিত গণঅনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে শামসুজ্জামান দুদু বলেন, আসুন আমরা আন্দোলনের জন্য শপথ নেই। আজ  শপথ নেই, কালকে রাস্তায় নামি তাহলে দেখবেন পরশুদিন এই অবৈধ সরকারের পতন হবে। তারা থাকবে না। জাস্ট ঘর থেকে বের হোন। রাস্তায় নামুন। দেখবেন হিটলার-ফেরাউন যেভাবে ক্ষমতা ছেড়ে পালিয়েছে, শেখ হাসিনাও সেভাবে পালাবেন। এটাই শেষ কথা।

দুদু বলেন, বিএনপি, ২০ দল বা জাতীয় ঐক্যের সমালোচনা না করে নিজের সমালোচনা করুন। যতটুকু কর্মসূচি আমরা দেই, আসুন আমরা ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি। তিনি বলেন,  দেশ একটি ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। ৪৭ ও ৭১-তেও এ রকম পরিস্থিতি সৃষ্টি হয়নি।

তিনি বলেন, অনশন কর্মসূচিতে উপস্থিত আছেন মুক্তিযুদ্ধের বীরউত্তম কাদের সিদ্দিকী ও এক সময়ের ডাকসুর ভিপি দেশের প্রথম পতাকা উত্তোলনকারী আ স ম আব্দুর রব, ঢাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না। 

কৃষক দলের আহ্বায়ক বলেন, বেগম জিয়া মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করেছিলেন,  স্বামীকে ছেড়ে ছিলেন। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য জেল খেটেছিলেন। গণতন্ত্রের জন্য ৯ বছর লড়াই করেছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছেন। নারীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠা করেছেন। আর তাকেই কারাগারে বন্দি করে রেখেছেন। হায়রে বাংলাদেশ!

টিএস/বিএস