• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০১৯, ০২:৪০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০১৯, ০২:৪০ পিএম

প্যারোলে খালেদা জিয়ার মুক্তি পরিবারের বিষয়, দলের নয় : ফখরুল

প্যারোলে খালেদা জিয়ার মুক্তি পরিবারের বিষয়, দলের নয় : ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে রাজনীতির মাঠে যে আলোচনা চলছে তার জবাব দিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ, প্যারোলে তার মুক্তি নেয়া এটা পরিবারের বিষয়। এ নিয়ে আমরা (বিএনপি) আলোচনা করিনি। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ীরা শপথ গ্রহণ করতে চান বলে রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন থাকলেও এবিষয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে কোনো ইনফরমেশন নেই। তিনি বলেন, এধরণের কোনো ইনফরমেশন আমাদের কাছে নেই।

সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি  এসব কথা বলেন।  

এর আগে ওলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে শেরে বাংলানগর জিয়াউর রহমানের কবরে ফুল দিতে যান মির্জা ফখরুল। 

নির্বাচনে বিএনপির নির্বাচিতদের সংসদে যাওয়ার বিষয়ে দলে কোনো আলোচনা হয়েছে কি না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এবিষয়ে কোনো আলোচনা হয়নি। বিএনপি নির্বাচিত দু’একজন  প্রার্থী সংসদে যেতে চাচ্ছেন- এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এধরণের কোনো ইনফরমেশন আমাদের কাছে নাই। এসব তথ্য সম্পর্কে জানা নেই।

মির্জা ফখরুল বলেন, আমাদের গণতান্ত্রিক আন্দোলন চলমান রয়েছে। গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং দেশনেত্রীকে মুক্ত করতে আমরা আজকে শপথ নিয়েছি আমাদের আন্দোলন বেগবান করার জন্য।

বাংলা নববর্ষে তিনিসহ দলের তিনজন নেতা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন বলেও জানান ফখরুল। 

বিএনপি মহাসচিব বলেন, অনেকদিন পর গতকাল বাংলা নববর্ষে প্রচলিত নিয়ম অনুযায়ী সীমিত পরিসরে আমরা তিনজন দেখা করার অনুমতি পেয়েছি। এ সময় মূলত তার স্বাস্থ্য বিষয় নিয়ে আলোচনা হয়েছে চিকিৎসার ব্যাপারে কথা হয়েছে এবং তার মামলার আইন গত দিকগুলো এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দেশনেত্রী দলের খোঁজখবর নিয়েছেন দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে বলছেন জাতীয় ঐক্য অটুট রাখতে বলেছেন এবং দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, প্যারোল আমাদের দলের বিষয় না, এটা তার পরিবারের বিষয়। সুতরাং এটা নিয়ে আমরা আলোচনা করি নি।

সংসদে যাওয়ার বিষয় নিয়ে আলোচনা হয়নি জানিয়ে ফখরুল বলেন, এটাকে তো আমরা নির্বাচিত বলছিনা, আমরা ফলাফল প্রত্যাখান করেছি। কেউ কেউ বলছেন খালেদা জিয়ার মুক্তির বিষয় নিয়ে বিএনপি সংসদে যাবে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ফখরুল বলেন,এরকম কোনো ইনফর্মেশন আমাদের কাছে নেই।

এসময় ওলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক, সদস্য সচিব নজরুল ইসলামসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

টিএস/বিএস