• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৯, ০৬:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২৬, ২০১৯, ০৬:৪৫ পিএম

‘কিছু লোক আসবে, কিছু লোক যাবে- এটা রাজনীতিতে থাকেই’

‘কিছু লোক আসবে, কিছু লোক যাবে- এটা রাজনীতিতে থাকেই’
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ফাইল ছবি

আওয়ামী লীগের সুবিধাবাদী কিংবা হাইব্রিড ভর করেছে বলে মনে করেন না দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৬ এপিল) বিকাল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এমন মনোভাব ব্যক্ত করেন। 

ব্রুনাই দারুসসালামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩ দিনের সরকারি সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

টানা ৩ বার আওয়ামী লীগ ক্ষমতায় আসার কারণে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা প্রায়ই অভিযোগ করছেন যে- এই দলে সুবিধাবাদীরা ভর করেছে। এ বিষয়ে দলের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রশ্ন করলে শেখ হাসিনা বলেন, ‘আমি কিন্তু এখনও আওয়ামী লীগে ওই ধরনের সুবিধাবাদী কিংবা অনুপ্রবেশকারী দেখিনি। আওয়ামী লীগ মানেই হলো- অত্যাচারিত হবে, নির্যাতিত হবে, তাদের ছেলে-মেয়েরা কষ্ট করবে। পড়াশুনা করতে পারবে না, পরীক্ষার হলে বসলে ঘাড় ধরে বের করে দেবে। বলবে- তুই আওয়ামী লীগ, পড়াশুনা করবি কেন? তো আওয়ামী লীগ কি সারা জীবন এটিই করে যাবে? এমন উল্টো প্রশ্ন করেন প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের নেতা-কর্মীদের কি ভালো থাকার অধিকার নেই?  তিনি প্রশ্ন রেখে বলেন, এখন আওয়ামী লীগের নেতাকর্মীরা পাচ্ছে, না কি দেশের মানুষ পাচ্ছে সেটা বিচার করে দেখেন।

অন্যদল থেকে আওয়ামী লীগে আসা নেতাদের প্রসঙ্গে তিনি বলেন, ব্যতিক্রম তো কিছু থাকেই। কিছু লোক আসবে, কিছু লোক যাবে এটা রাজনীতিতে থাকেই।
   
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ একমাত্র রাজনৈতিক দল যাদের একটা গঠনতন্ত্র আছে এবং সেই অনুসারে দলটি চলে। আমার কিন্তু এই ক্ষমতা নেই যে, আমি এখনই বলবো- অমুক পার্টির প্রেসিডিয়াম মেম্বার থাকবে না, আমি আরেকজনকে বানাবো। সেই অধিকার কিন্তু আমাদের কাউন্সিল দেয় না, আমরা পাই না। 

এএইচএস/ এফসি