• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৪, ২০১৯, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০১৯, ০৩:৪৪ পিএম

প্রধানমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন :খন্দকার মাহবুব

প্রধানমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন :খন্দকার মাহবুব

প্রধানমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। শনিবার (০৪ মে) জাতীয় প্রেসক্লাবে জিয়া আদর্শ একাডেমি আয়োজিত সভায় তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবি এবং যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ সকল রাজবন্দির মুক্তির দাবি' শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

সম্প্রতি ভাইরাল হওয়া একটি ফোনালাপের উদ্ধৃতি দিয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রীকে বৈধ বা অবৈধ যাই বলি না কেন, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রীকে শপথ নিতে বলা হয়, আমি প্রধানমন্ত্রী হিসেবে অনুরাগ বিরাগের ঊর্ধ্বে থাকিব। কিন্তু প্রধানমন্ত্রী লন্ডনে যে বেফাঁস কথা বললেন, তা‌কে নিয়ে যদি অপমানজনক কথা বলা হয় তাহলে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। এখানে তিনি শপথ ভঙ্গ করেছেন বলে আমি মনে করি’।

তিনি বলেন, লন্ডনে গিয়ে প্রধানমন্ত্রী ক্ষুব্দ হয়েছেন। কারণ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নাকি তার লন্ডন সফরে বাধা সৃষ্টি করেছে। তিনি হোটেল পাচ্ছেন না। এজন্য প্রধানমন্ত্রী বলেছেন, তারেক রহমান যদি বেশি বাড়াবাড়ি করে তাহলে তার মা খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। এতে আমরা দেখতে পেলাম আগেও আমরা যা বলেছি তার জন্য রাজনৈতিক প্রতিহিংসায় খালেদা জিয়াকে আটক করে রাখা হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়াকে বের করতে হলে তারেক রহমানকে মিথ্যা মামলা থেকে বাঁচাতে হলে এবং নেতা-কর্মীদেরকে জেল থেকে বের করতে হলে রাজপথ উত্তপ্ত করতে হবে। আমাদের নেতাকর্মীরা যদি একবার রাজপথে নামে তাহ‌লে লাখ লাখ জনতা রাজপথে নামবে। তবে দিন ও তারিখ ঠিক না করে একবার রাজপথে নামুন। হাজার হাজার নেতাকর্মীদের মুক্তির দাবিতে সমাবেশ করুন। দেখবেন, এই সরকারের পায়ের নিচের মাটি থাকবে না।

আয়োজক সংগঠনের সভাপতি মো. আজম  খানের সভাপতিত্বে সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাহিত্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।

টিএসি/বিএস