• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০১৯, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০১৯, ০৫:০৩ পিএম

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দীর্ঘদিন পর রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।
 
সোমবার (০৬ মে) দুপুরের পর ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে কাকরাইলের নাইট এ্যাঙ্গেল মোড় ঘুরে আবার বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। 

ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

মিছিল শুরু আগে রিজভী আহমেদ বলেন, দেশ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসনের চিরস্থায়ীত্ব দেয়ার জন্যই বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। বাকশালী ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে। এই কারণেই গণতন্ত্রের প্রশ্নে আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে- যাতে গণতন্ত্রের জন্য কেউ সোচ্চার না হয়।

তিনি বলেন, দেশে আজ  শ্বাসরুদ্ধকর অবস্থা, মানুষের নিজের ছায়া দেখলে আঁতকে উঠে। গুম-খুনের রাজত্ব কায়েম হয়েছে বলেই ভয় ও শঙ্কায় মানুষ দিনাতিপাত করছে। চারদিকে হরণের ধারাবাহিকতায় মানুষ আজ অধিকারহারা। সুতরাং আমাদের এই দুঃসময় অতিক্রম করতে হবে। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রীর মুক্তির জন্য রাজপথ হবে আমাদের একমাত্র ঠিকানা। 

মিছিলে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েল ও সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাতসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন। নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোচ্চার কন্ঠে মিছিলে মূহুর্মূহু শ্লোগান দেন। 

বিক্ষোভ মিছিল শুরুর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তিন তলায় ছাত্রদল মহানগর পশ্চিমের একটি ওয়েব সাইট উদ্বোধন করেন রিজভী আহমেদ।

টিএস/বিএস