• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৫, ২০১৯, ০১:২৫ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৫, ২০১৯, ০১:২৬ পিএম

ছাত্রদলের দুই পক্ষের সংঘর্ষ

​​​​​বিএনপি কার্যালয় বিদ্যুৎ বিচ্ছিন্ন, ককটেল বিস্ফোরণ

​​​​​বিএনপি কার্যালয় বিদ্যুৎ বিচ্ছিন্ন, ককটেল বিস্ফোরণ
বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় বিস্ফোরিত ককটেল


নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে ছাত্রদলের কাউন্সিল বিরোধী বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা। এ সময় তাদের সঙ্গে কাউন্সিলের পক্ষের ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। বিএনপি অফিসের সামনে এ সময় কমপক্ষে ৫টি ককটেল বিস্ফোরণের আওয়াজ পাওয়া যায়। 

এর আগে বহিষ্কারাদেশ প্রত্যাহারসহ বয়সসীমা তুলে দিয়ে নিয়মিত কমিটির দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা। মঙ্গলবার বেলা সাড়ে সোয়া ১২টার দিকে সহস্রাধিক নেতাকর্মী একটি মিছিল নিয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন। তারা কার্যালয়ের সামনে অবস্থান নেন। অন্যদিকে কার্যালয়ের ভেতরে অবস্থান নেন কাউন্সিলের সমর্থক ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী।

আন্দোলনকারীরা কার্যালয়ের সামনে আসলে কাউন্সিলের দাবিতে স্লোগানরত ছাত্রদল নেতারা দৌড়ে কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। এ সময় বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করতে গেলে বাধা পেয়ে ভাঙচুর চালায়। তারা কার্যালয়ের টেবিল ও সিসি ক্যামেরা ভাঙচুর করে। এ সময় দুই পক্ষের সংঘর্ষে বিক্ষুব্ধ নেতাকর্মীদের কয়েকজন আহত হয়।পরে কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন বিদ্রোহী ছাত্রদলের নেতাকর্মীরা।

আহত মাহবুব ইমতিয়াজ নামের বিক্ষুব্ধ ছাত্রদলের এক কর্মী অভিযোগ করেন, ডাকসুর জিএস প্রার্থী অনিক এবং এজিএস প্রার্থী সোহেল তার ওপর ভাঙা কাঁচ নিক্ষেপ করে। এতে তিনিসহ কয়েকজন রক্তাক্ত হন।

পরে ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কার্যালয়ে প্রবেশের সময় সাংবাদিকদের বলেন, দলের একটা সিদ্ধান্ত আসছে, আশা করি সবাই এটা বিবেচনা করে কাজ করবে। আমাদের নেত্রী কারাগারে আছেন, আশা করি পরিস্থিতি উন্নয়নের জন্য আমাদের ছোট ভাইরা আমাদেরকে যেকোনোভাবে সহযোগিতা করবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কার্যালয় ঘিরে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

টিএস/আরআই