• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুন ২৮, ২০১৯, ০২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০১৯, ০২:০৬ পিএম

‘দেশের অর্থনীতিকে কব্জা করেছে ২২ লাখ পরিবার’

‘দেশের অর্থনীতিকে কব্জা করেছে ২২ লাখ পরিবার’
বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান

দেশের সমস্ত অর্থনীতিকে মাত্র ২২ লাখ পরিবার কব্জা করে রেখেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান।

শুক্রবার (২৮ জুন) জাতীয় প্রেসক্লাবে ‘প্রতিহিংসার রাজনীতি, ন্যায় বিচার এবং বিএনপি চেয়ারপারসন খালোদা জিয়া' শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। 

এ মতবিনিময় সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম। 

সেলিমা রহমান বলেন, ২২ হাজার পরিবার থেকে আজকে ২২ লাখ বড়লোক পরিবার জন্ম নিয়েছে। তারা সমস্ত অর্থনীতিকে কব্জা করে রেখেছে। তাদের কারণে আজকে বাজেট প্রণয়ন হয়। আর যাদের কারণে আজ গরীবদের জন্য কথা বলা কেউ থাকে না। 

নেতাকর্মীদের উদ্দেশ্য করে সেলিমা রহমান বলেন, আমাদের প্রথম দাবি, খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এর জন্য আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। আর আমরা জনগণকে ঐক্যবদ্ধ করতে পারলে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো। 

তিনি বলেন, আমরা দুর্বার আন্দোলন গড়ে তুলবো। সেই প্রতিরোধের মধ্যে দিয়ে এই সরকারের পতন ঘটবে। আর আমাদের আরেকটি দাবি হলো, নিরপেক্ষ নির্বাচন। বর্তমান সরকারের পতন ঘটিয়ে আমরা নিরপেক্ষ নির্বাচন আদায় করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, কয়েকজন মন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন- নেয়াজ রিফাত শরীফ হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। কিন্তু কেনো প্রধানমন্ত্রী নির্দেশ দেবেন? কেনো? সাধারণ ব্যাপার। এটা আইনশৃঙ্খলা বাহিনীর কাজ। যেখানে অন্যায়  এবং হত্যা হবে- সেখানে তারা হস্তক্ষেপ করে অপরাধীদের গ্রেপ্তার করবে। 

তিনি বলেন, আজকে আমরা দেখতে পাচ্ছি, কোনো কাণ্ডের হত্যার বিচার নাই। এর কারণ বিচার ব্যবস্থা বলতে কিছু নাই। তার কারণ আইন বিভাগ আজকে সম্পূর্ণভাবে রাষ্ট্রের হাতে বন্দি। কারণ পুলিশ তাদের ক্ষমতায় অপব্যবহার করে রাজনৈতিক দলগুলোকে কিভাবে শেষ করবে, সেটা নিয়ে তারা মগ্ন রয়েছে।

বিএনপির নেতারা এখনো ভেঙে পরেনি মন্তব্য করে সেলিমা রহমান বলেন, আমরা বিভিন্ন ক্ষোভ বহন করছি, পর্যুদস্ত, আমরা বিপদগ্রস্ত হচ্ছি। আর বিএনপির নেতাকর্মীদের নামে হাজার হাজার মামলা দেয়া হচ্ছে এবং নির্যাতন করা হচ্ছে। এরপরও কিন্তু তারা 'আওয়ামী লীগ' বিএনপিকে শেষ করতে পারেনি।

দেশের মানুষ আজকে আতঙ্কগ্রস্থ বলেও মন্তব্য করেন সেলিমা রহমান। 

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী মো. মাসুক মিয়ার সভাপতিত্বে সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/বিএস