• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুন ২৮, ২০১৯, ০৭:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জুন ২৮, ২০১৯, ০৭:৪২ পিএম

কর্নেল অলির জাতীয় মুক্তি মঞ্চকে স্বাগত জানালেন মির্জা ফখরুল

কর্নেল অলির জাতীয় মুক্তি মঞ্চকে স্বাগত জানালেন মির্জা ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর (বাঁয়ে) ও কর্নেল (অব.) অলি আহমদ - ফাইল ছবি

এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদের নতুন জাতীয় মুক্তি মঞ্চ গঠনকে স্বাগত জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শুক্রবার (২৮ জুন) বিকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি নতুন মঞ্চকে স্বাগত জানান। এর আগে মির্জা ফখরুলের ছেড়ে দেয়া বগুড়া-৬ সংসদীয় আসনে বিএনপির মনোনীত গোলাম মোহাম্মাদ সিরাজ (জিএম সিরাজ) সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায় বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এলডিপি চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমেদ ঘোষিত জাতীয় মুক্তি মঞ্চ সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটা রাজনৈতিক দলের যেকোনো কর্মসূচি গ্রহণ করার সম্পূর্ণ স্বাধীনতা আছে। গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির জন্য যে কোনো উদ্যোগকে আমরা স্বাগত জানাই।

তিনি বলেন, বরগুনায় স্ত্রীর সামনে প্রকাশ্যে স্বামী হত্যাকাণ্ডের মতো ঘটনা বাংলাদেশে প্রতিনিয়ত ঘটছে। একইসঙ্গে দেশের পরিস্থিতি খারাপ থেকে অতি খারাপ হচ্ছে। এরপরও যদি এটাকে সরকারের নেতারা বিচ্ছিন্ন ঘটনা বলেন, তাহলে বুঝতে হবে তারা সব কিছুকে আড়াল করতে চাইছেন। আর এই ঘটনা প্রমাণ করে সরকার আইনশৃঙ্খলা রক্ষা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সবক্ষেত্রে দলীয়করণ করার কারণে, বিশেষ করে আইনশৃঙ্খলা বাহিনীকে দলীয়করণ করার কারণে তারা ব্যর্থ হয়েছেন।

বিশ্বজিৎ হত্যার সঙ্গে বরগুনার কোনো যোগসূত্র দেখছেন কি না- এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, অবশ্যই যোগসূত্র পাওয়া যাবে। যখন কোনো অপরাধী দলীয় কারণে মুক্ত হয়ে যায়, স্বাভাবিকভাবে অন্যান্য অপরাধীর দলীয় ছত্রছায়ায় গিয়ে পার পাওয়ার প্রবণতা আরো বেড়ে যায়।

বিএনপি মহাসচিব বলেন, গত ১০ বছরে যত হত্যা, নির্যাতন, ধর্ষণ হয়েছে এবং অতি সম্প্রতি যত ধর্ষণ ও হত্যা হলো, এটা অন্য কোনো দেশে নজির আছে বলে আমাদের জানা নেই। যেহেতু আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার নেই, জনগণ এই সরকারকে নির্বাচিত করেনি, পার্লামেন্টে জনগণের সরকার নেই, সেই কারণে এই প্রবণতাগুলো বাড়ছে। এখানে ন্যায়বিচার নেই, আছে বিচারহীনতা। 

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বরকত উল্লাহ বুলু, বগুড়া-৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য জিএম সিরাজ, বগুড়া-৪ আসনের এমপি মোশাররফ হোসেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।
 
টিএস/ এফসি

আরও পড়ুন