• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৫, ২০১৯, ০৮:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৫, ২০১৯, ০৮:৫৫ পিএম

বাম গণতান্ত্রিক জোটের হরতালে বিএনপির সমর্থন

বাম গণতান্ত্রিক জোটের হরতালে বিএনপির সমর্থন

 

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী রোববার বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালে নৈতিক সমর্থন দিয়েছে বিএনপি। শুক্রবার (৫ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে রাতে এক সংবাদ ব্রিফিংয়েং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। স্থায়ী কমিটির এই লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপির মাধ্যমে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্যাসের অযৌক্তিকভাবে মূল্য বৃদ্ধির বিরুদ্ধে নিন্দা জানান। তিনি বলেন, শুধুমাত্র সরকারের দুর্নীতির যে ধাপগুলো আছে, তাতে অর্থায়ন করার জন্য দুর্নীতির উদ্দেশ্যেই গ্যাসের দাম বাড়ানো হয়েছে। সম্পূর্ণ অযৌক্তিকভাবে ৩৩ভাগ গ্যাসের দাম বাড়ানো হয়েছে। আমরা ইতোমধ্যেই এর বিরুদ্ধে কেন্দ্রীয়ভাবে ও সারাদেশব্যাপী কর্মসূচি পালন করেছি। বিভিন্ন রাজনৈতিক দল ও বিএনপি ইতোমধ্যেই নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। তাই এ অযৌক্তিক গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোট যে হরতাল আহ্বান করেছে, তা যৌক্তিক। আমরা সেই হরতালে বিএনপির পক্ষ থেকে নৈতিক সমর্থন ঘোষণা করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, বেগম সেলিমা রহমান।

টিএস/এসজেড