• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ৯, ২০১৯, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ৯, ২০১৯, ১২:৩৯ পিএম

খালেদাকে স্বাক্ষর করতে না দেয়ার অভিযোগে আইনি বিজ্ঞপ্তি

খালেদাকে স্বাক্ষর করতে না দেয়ার অভিযোগে আইনি বিজ্ঞপ্তি


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ওকালতনামায় স্বাক্ষর করতে না দেওয়ার অভিযোগে স্বরাষ্ট্র সচিবকে আইনি বিজ্ঞপ্তি (লিগ্যাল  নোটিশ) পাঠিয়েছেন তার আইনজীবী। তার অন্যতম আইনজীবী ও দলের আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল আজ মঙ্গলবার রেজিস্ট্রি ডাকযোগে এই বিজ্ঞপ্তি  পাঠান।

এতে বলা হয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালতনামায় স্বাক্ষর করতে না দেয়া হলে সচিবসহ পাঁচ বিবাদীর বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া হবে ।  

বিবাদীরা হলেন- স্বরাষ্ট্র সচিব, ঢাকা জেলা প্রশাসক, পুলিশ প্রধান, আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারিন্টেন্ডেন্ট।
অভিযোগ করে গণমাধ্যমকে কায়সার কামাল বলেন, বেগম জিয়া দীর্ঘদিন ধরে কারাগারে আছেন। আইনগত অধিকার থেকে বারবার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে ওকালতনামায় স্বাক্ষর করতে দেওয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকারে পড়ে। এটা তার আইনগত অধিকার, সাংবিধানিক অধিকার।

আইনজীবী বলেন, খালেদা জিয়ার কাছে আমরা ওকালতনামা পৌঁছাতে পারছি না। বারবার দিয়েছি। স্বাক্ষর করা ওকালতনামা পাচ্ছি না। যে কারণে তার পক্ষে আইগত পদক্ষেপ নিতে বাধাগ্রস্ত হচ্ছি। এ কারণে ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

এমএ/আরআই 


 

আরও পড়ুন