• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৩, ২০১৯, ০৪:০৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৩, ২০১৯, ০৪:০৮ পিএম

ডেঙ্গু নিয়ে সিটি প্রশাসন ও সরকার উদাসীন: সিপিবি

ডেঙ্গু নিয়ে সিটি প্রশাসন ও সরকার উদাসীন: সিপিবি

ডেঙ্গু নিয়ে সিটি প্রশাসন ও সরকার উদাসীন বলে অভিযোগ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। সরকারের এ উদাসীনতায় তীব্র ক্ষোভ জানিয়েছে দলটি। একই সঙ্গে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে উদ্যোগ গ্রহণে চাপ প্রয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। এছাড়াও ডেঙ্গু আক্রান্তদের সহযোগিতা ও জনসচেতনতা তৈরি করার জন্য পার্টির কর্মীদের নির্দেশ দেয়া হয়।

শনিবার (আগস্ট) দুপুরে পুরানা পল্টনে সিপিবির কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভায় বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক বিষয়াদিসহ ডেঙ্গু নিয়ে আলোচনা করা হয়। 

এতে সভাপতিত্ব করেন মুজাহিদুল ইসলাম সেলিম। সভায় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গু জ্বরে মৃত্যুবরণকারীদের প্রতি শোক জানানো হয়। সভায় বন্যাদুর্গতদের পুনর্বাসনের উদ্যোগ নিতে সরকারকে বাধ্য করতে গণআন্দোলন গড়ে তোলার জন্য পার্টির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।
 
এদিকে সভায় কৃষক-ক্ষেতমজুর-শ্রমিক-ছাত্র-জনতার দাবি নিয়ে দেশব্যাপী আন্দোলনের প্রেক্ষিতে ২০২০ সালের জানুয়ারি মাসে ঢাকায় ‘শীতকালীন সমাবেশ’ অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়। সমাবেশের আগে গ্রামাঞ্চল ও শিল্পাঞ্চলে হাজার হাজার কিলোমিটার পদযাত্রার সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় কেন্দ্রীয় কমিটির নতুন ১০ (দশ) জন সংগঠক মনোনীত করা হয়। নতুন সংগঠকরা হচ্ছেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, পরেশ কর, অমৃত বড়ুয়া, আবিদ হোসেন, অ্যাড. আইনুন নাহার লিপি, আসলাম খান, অ্যাডভোকেট মহসিন রেজা, হাফিজুল ইসলাম, মোতালেব মোল্লা, জাহিদ হোসেন খান।


টিএস/একেএস

আরও পড়ুন