• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৯, ২০১৯, ০৫:০৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৯, ২০১৯, ০৫:০৯ পিএম

ক্যাসিনো কেলেঙ্কারির কাউকে দলে রাখবেন না শেখ হাসিনা : নানক

ক্যাসিনো কেলেঙ্কারির কাউকে দলে রাখবেন না শেখ হাসিনা : নানক
নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এডভোকেট জাহাঙ্গীর কবির নানক - ছবি : জাগরণ
ত্যাগী নেতাদের জায়গা না দিলে দল থাকবে না

প্রশ্নবিদ্ধ ক্যাসিনো কেলেঙ্কারির সঙ্গে জড়িত ও টেন্ডারবাজ কাউকে আগামীতে আওয়ামী লীগের সঙ্গে সংযুক্ত হতে দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত এক সভায় তিনি এসব কথা বলেন। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা খায়রুজ্জামান লিটন। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

নানক বলেন, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো কোনো অন্যায়কে প্রশ্রয় দেননি, দেবেনও না। তাই আগামীতে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলনের সময় প্রশ্নবিদ্ধ কোনো ব্যক্তিকে দলের সঙ্গে সংযুক্ত করবেন না শেখ হাসিনা।

আগামী সম্মেলনের বিষয়ে তিনি বলেন, দলে স্বজনপ্রীতি বাদ দিয়ে ত্যাগী ও পোড় খাওয়া নেতাকর্মীদের দলে সুযোগ করে দিন, তা না হলে আওয়ামী লীগ যেভাবে সুসংগঠিত দল, তা আর থাকবে না। তিনি বলেন, বিএনপি-জামায়াতকে সহ্য করতে পারবেন কিন্তু যিনি সারাজীবন আওয়ামী লীগের জন্য ত্যাগ-তিতিক্ষা দিয়েছে তাকে সহ্য করতে পারবেন না- এটা তো হতে পারে না। আসুন আমরা সবাই মিলে শপথ গ্রহণ করি- আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় থেকে জেলা ও উপজেলা পর্যায়ে কোনো কমিটিতে যেন কোনো প্রকারের স্বাধীনতাবিরোধী মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কেউ বাংলাদেশ আওয়ামী লীগ এ প্রবেশ করতে না পারে। 

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমি নমিনেশন না পেয়ে একটিবারের জন্য নেত্রীকে জিজ্ঞেস করলাম না, আমাকে কেন নমিনেশন দেওয়া হয়নি, বরং সঙ্গে সঙ্গে ঐ দিন বিকালে আমি নেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গিয়ে নির্বাচন পরিচালনার জন্য কাজ করে গিয়েছি। একটিবারের জন্য ক্ষমতার অপব্যবহার করিনি, এ হচ্ছে আমাদের রাজনীতি। নতুন নেতৃত্ব যারাই আসবেন দেশ ও মানুষের পাশাপাশি দলের জন্য কাজ করে যাবেন।

এসময় তিনি আরো জানান, আমরা একটি ডাটাবেজ তৈরি করব, যেখানে তৃণমূল আওয়ামী লীগ থেকে সব পর্যায়ের নেতাকর্মী সংযুক্ত থাকবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটির দিকনির্দেশনা খুব দ্রুত চলে আসবে নেতাকর্মীদের মাঝে। কোথায় কখন কার বিরুদ্ধে সতর্ক থাকতে হবে, লড়াই করতে হবে, দেশ ও জাতির কল্যাণে এখন দেশের কী প্রচার করতে হবে- এই সবকিছু ডাটাবেজের মাধ্যমে দ্রুত নেতাকর্মীদের মাঝে পৌঁছানোর ব্যবস্থা করা হবে। পাশাপাশি সেখানে সর্বস্তরের নেতাকর্মীদের মত প্রকাশের ব্যবস্থাও থাকবে। 

এএইচএস/ এফসি

আরও পড়ুন