• ঢাকা
  • শনিবার, ১১ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০১:১৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১১, ২০১৯, ০২:৫০ পিএম

স্বেচ্ছা‌সেবক লী‌গের দক্ষিণের নতুন নেতৃত্ব ঘোষণা ১৬ ন‌ভেম্বর

স্বেচ্ছা‌সেবক লী‌গের দক্ষিণের নতুন নেতৃত্ব ঘোষণা ১৬ ন‌ভেম্বর
স্বেচ্ছা‌সেবক লী‌গ দক্ষিণের সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপ‌তি ও সাধারণ সম্পাদ‌কের নাম আগামী ১৬ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের দিন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১১ নভেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ‌স্বেচ্ছা‌সেবক লী‌গ দক্ষিণের সম্মেলন উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। 

ওবায়দুল কা‌দের বলেন, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রার্থীদের নাম প্রস্তাব-সমর্থন করা হবে। এরপর প্রার্থী‌দের আধঘন্টা সময় দেয়া হবে যদি একাধিক প্রার্থী এক হতে পারে।

তিনি বলেন, আমরা স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর-এর নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে আরও সময় নিতে চাই এবং বিচার বিশ্লেষণ করতে চাই। সেজন্য আমরা চাচ্ছি আগামী ১৬ নভেম্বর স্বেচ্ছাসেবক লীগের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে, সেখানে উত্তর ও দক্ষিণ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। সে পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের ধৈর্য ধরার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এর আগে, বেলা ১১টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতিত্ব করেছেন সংগঠনের মহানগর দক্ষিনের সভাপতি দেবাশীষ বিশ্বাস। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আরিফুর রহমান টিটু। উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ ও সদস্য সচিব গাজী মেজবাউল হোসেন সাচ্চু। 

২০০৬ সালের ৩১ মে ঢাকা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগরকে উত্তর ও দক্ষিণে ভাগ করে দুটি কমিটি ঘোষণা করা হয়। উত্তরের সভাপতি নির্বাচিত হন মোবাশ্বের চৌধুরী, সাধারণ সম্পাদক হন ফরিদুর রহমান খান ইরান। দক্ষিণের সভাপতি নির্বাচিত হন দেবাশীষ বিশ্বাস। সাধারণ সম্পাদক হন আরিফুর রহমান টিটু।

ঢাকা মহানগর দক্ষিণ শাখা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য আলোচনায় আছেন ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান রিপন, স্বেচ্ছাসেবক লীগের ‍যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, তারিক সাঈদ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান ইরান, ছাত্রলীগ ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সাধারণ সম্পাদক  আনিসুজ্জামান রানা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল আক্তার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, স্বেচ্ছাসেবক লীগের সমবায় সম্পাদক এইচএম কামরুল হাসান আইয়ুব।

সম্প্রতি ক্যাসিনোকাণ্ডে মোল্লা মো. আবু কাওছারকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। অব্যাহতি দেয়া হয়েছে সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথকেও।

স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের সম্মেলনের একদিন পর আগামীকাল মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অনুষ্ঠিত হবে সংগঠনটির ঢাকা মহানগর উত্তর শাখার সম্মেলন। 

এএইচএস/একেএস
 

আরও পড়ুন