• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০১৯, ০৯:০৭ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৭, ২০১৯, ০৯:০৭ এএম

রাজধানীতে গাড়ি ভাঙচুর 

বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা

বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর হাইকোর্টের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় দলটির অজ্ঞাত ৫০০ নেতাকর্মীর নামে মামলা দায়ের হয়েছে। 

মঙ্গলবার (২৬ নভেম্বর) মধ্যরাতে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় এ মামলা করে।

ওই দিন দুপুর দেড়টার দিকে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দল বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের নেতৃত্বে জাতীয় প্রেসক্লাবে সমাবেশ করা হয়। পরে হাইকোর্টের সামনে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। তারা রাস্তায় বসে পড়ায় সড়কের যান চলাচল ঘণ্টাব্যাপী বন্ধ হয়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। এসময় পুলিশ তাদের সড়কে বিশৃঙ্খলা তৈরি না করার অনুরোধ করলে তারা সরে যেতে অস্বীকৃতি জানায়। পরে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে। এসময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা সেখানকার রাস্তার উপর থাকা কয়েকটি গাড়ির কাঁচ ভাঙচুর করেন।

এদিকে, মামলার বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান। তিনি বলেন, দুপুরে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর চড়াও এবং বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এই ঘটনায় রাত দশটার দিকে পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৫০০ জনকে আসামি করে মামলা করেছে। তবে এ মামলায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।


এইচএম/টিএফ
 

আরও পড়ুন