• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০১৯, ১২:৫৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৪, ২০১৯, ১২:৫৩ পিএম

সিটি করপোরেশন নির্বাচন 

বিজয়ী হতেই ঢাকা মহানগর ও অঙ্গ সংগঠনে নতুন মুখ : কাদের 

বিজয়ী হতেই ঢাকা মহানগর ও অঙ্গ সংগঠনে নতুন মুখ : কাদের 
সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের - ছবি : জাগরণ

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন ইসির সিদ্ধান্ত অনুযায়ী অনুষ্ঠিত হবে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ বিজয়ী হতেই বিভিন্ন অঙ্গ সংগঠনসহ ঢাকা মহানগর আওয়ামী লীগে ক্লিন ইমেজের নেতা নির্বাচন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির কাউন্সিলে দলের স্বার্থে নেত্রীর সিদ্ধান্তকে স্বাগত জানাব।

আজ বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক প্রসঙ্গে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

‘কেন্দ্রীয় কাউন্সিলে দলের সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসছে কি না’ সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ‘আমাকে সরিয়ে দেয়াসহ দলের স্বার্থে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নেবেন, তাকে স্বাগত জানাব। 

‘সরকার এই মুহূর্তে ঢাকার দুই সিটির নির্বাচন চাচ্ছে কি না’- এ প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচন কমিশন থেকে আমার কাছে জানতে চাওয়া হয়েছিল, নির্বাচনের তারিখ নির্ধারণে আমাদের কোনো পরামর্শ আছে কি না? আমি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। প্রধানমন্ত্রী বলেছেন, এ বিষয়ে আমাদের কোনো পরামর্শ নেই। নির্বাচন কমিশনের সিদ্ধান্তেই সিটি নির্বাচন অনুষ্ঠিত হোক।’

সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হতেই ক্লিন ইমেজের নেতানির্ভর কমিটিগুলো হচ্ছে। কোনো কমিটিতেই দুর্নীতিবাজদের স্থান হবে না। নবীন-প্রবীণের সমন্বয়ে কেন্দ্রীয় কমিটি গঠনের আভাস দেন তিনি। 

এমএএম / এফসি