• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৯, ০২:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৬, ২০১৯, ০২:৪১ পিএম

বিএনপিকে হেয় করতে রাজাকারদের তালিকা :  ফখরুল

বিএনপিকে হেয় করতে রাজাকারদের তালিকা :  ফখরুল
বিজয় দিবস উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন মির্জা ফখরুল ইসলাম ইলমগীর -ছবি : জাগরণ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হীন উদ্দেশ্য নিয়ে রাজাকারদের এই তালিকা। বিশেষ করে বিএনপিকে হেয় প্রতিপন্ন করার জন্য এই তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, পুঙ্খানুপুঙ্খভাবে বিচার না করে স্বাধীনতার ৪৯ বছর পরে রাজাকারের তালিকা তৈরী কতটুকু সঠিক হয়েছে সেটা এখনই বলা সম্ভব নয়।

মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদেরও দাবি প্রকৃত রাজাকারদের চিহ্নিত করা হোক। আর সেটা একমাত্র করতে পারেন মুক্তিযোদ্ধারা। 

বিএনপি মহাসচিব বলেন, আমরা শ্রদ্ধা নিবেদন করছি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি এবং স্বাধীনতা যুদ্ধে যেসব শহীদরা আত্মত্যাগ করেছে তাদের প্রতি। আমরা আরও শ্রদ্ধাভরে স্মরণ করছি খালেদা জিয়াকে যাকে অন্যায় ভাবে এই সরকার কারাবন্দী করে রেখেছে। তিনি ১৯৭১ সালে পাক হানাদার বাহিনীর হাতে বন্দি হয়েছেন এবং নির্যাতিত হয়েছেন।

তিনি আরও বলেন, স্বাধীনতা যুদ্ধ আমরা করেছিলাম একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার জন্য। এই সরকার আমাদের সেই চেতনা ও মানুষের স্বপ্ন কে ভেঙে ফেলেছে। তারা এক দলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করবার জন্য তারা সমস্ত রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ভেঙে ফেলছে। 

তিনি বলেন, এইখানে আমরা শপথ নিয়েছি আমরা জনগণকে সংগঠিত করে বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন,আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান মো  শাহজাহান ডা. এ জেড এম জাহিদ হোসেনচেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব,সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন সহ- ছাত্রদল যুবদল স্বেচ্ছাসেবক দল,কৃষক দলের বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক নেতাকর্মী।

টিএস/একেএস

আরও পড়ুন