• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ০৬:১৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০২১, ০৬:১৯ পিএম

ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

জ্বালানি ও দ্রব্যের মূল্যবৃদ্ধি এবং গণপরিবহনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ১০ নভেম্বর ঢাকা বাদে দেশের অন্য মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ হবে। ১২ নভেম্বর জেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে।

সোমবার (৮ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত ‘জ্বালানি ও দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ এক মানববন্ধনে তিনি এ ঘোষণা দেন।

মানববন্ধনে মির্জা ফখরুল বলেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে।তারা (সরকার) নাকি উন্নয়ন করছে।  এমন উন্নয়ন দিচ্ছে, আমরা নাকি দেখতে পাই না। সেই উন্নয়নে পিলার দেখি, উড়াল সেতু দেখি, সাধারণ মানুষের কী হচ্ছে? গরিব থেকে গরিব হচ্ছে। 

মির্জা ফখরুল বলেন, বিচারব্যবস্থা কোন জায়গায় পৌঁছেছে।  আপিলের রায় আসার আগেই মৃত্যুদণ্ড দিয়ে দিচ্ছে।  কোথাও কোনো জবাবদিহি নেই।  নৈরাজ্য সৃষ্টি করেছে তারা।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। আরও বক্তৃতা করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আমিনুল ইসলাম প্রমুখ।

জাগরণ/এমইউ