• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০১৯, ০৬:০৪ পিএম

কর্মসূচি ঘোষণা 

শপথ নিচ্ছেন না গণফোরাম সদস্যরা, দাবি ড. কামালের  

শপথ নিচ্ছেন না গণফোরাম সদস্যরা, দাবি ড. কামালের  
বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা- ছবি: জাগরণ

 

গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন না বলে জানিয়েছেন ফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকালে মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।  
 
গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে ভোট ডাকাতির প্রতিবাদে কালো ব্যাচ ধারণ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামী ৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। 

এছাড়া ২৪ ফেব্রুয়ারি বিগত নির্বাচনে অংশ নেয়া জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও ভুক্তভুগীদের নিয়ে গণশুনানি করবে ঐক্যফ্রন্ট। গণশুনানির স্থান পরে জানানো হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কর্মসূচির কথা জানান ফ্রন্টের মুখপাত্র  ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ভোট ডাকাতির পর  চা চক্র প্রহসন ছাড়া কিছুই না। আমরা এতে যাওয়ার প্রয়োজন মনে করিনা।

আগামী ৬ ফেব্রুয়ারি ঐক্যফ্রন্ট ঘোষিত জাতীয় সংলাপের বিষয়ে জানতে চাইলে ফখরুল বলেন, সংলাপ পরে হবে। আপাত স্থগিত রাখা হয়েছে।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন-  বিএনপির মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠিতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের ইকবাল সিদ্দিকী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, ড. রেজা কিবরিয়া প্রমুখ।

এছাড়া বিকল্পধারা একাংশের চেয়ারম্যান অধ্যাপক ড.নুরুল আমিন বেপারীও বৈঠকে অংশ নেন। 

টিএস/বিএস