• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৪:২০ পিএম

মাদক বিরোধী অভিযানকে তামাশা বললেন ড. মোশাররফ 

মাদক বিরোধী অভিযানকে তামাশা বললেন ড. মোশাররফ 
বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ড. খন্দকার মোশাররফ -ছবি : জাগরণ


চলমান মাদক বিরোধী অভিযানকে তামাশা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। একই সঙ্গে তিনি বলেন, ছোট-খাটো ভুল বোঝাবুঝি কাটিয়ে বিএনপিকে গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে।

রোববার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জহুরুল হক হলে ‘নারী ও শিশু নির্যাতন : প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি বলেন। অনুষ্ঠানের আয়োজক ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক। 

বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফারে সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা ড. শাহেদা রফিক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান সহ আরও অনেকে। 

মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক মহিলা সংসদ সদস্য রাশেদা বেগম হিরা। 

ড. মোশাররফ হোসেন বলেন, আমাদের দলের অঙ্গ-সংগঠনগুলোর পুনর্গঠন চলছে। ছোট-খাটো ভুল বোঝাবুৃঝি কাটিয়ে আমাদের বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে। 

তিনি আরও বলেন, আজকে যেদিকেই তাকাবেন সকল দিকেই অবক্ষয়। এটা হয়েছে যেহেতু দেশে গণতন্ত্র নেই। তিনি বলেন, নারী নির্যাতন তীব্র আকার ধারণ করেছে। কেনো এই অবক্ষয়, সামাজিক মূল্যবোধ তলানিতে গেছেই বলে আজকে আমাদের সমাজকে কুরে কুরে খাচ্ছে। 

তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের একজন একজন করে ধরা হচ্ছে। আবার পুলিশ অফিসার গিয়ে ঘটা করে ধরা হচ্ছে। পুলিশের কাছে আগেও তো লিস্ট ছিল। তাদের ধরে আবার এমনভাবে মামলা দেয়া হয় যাতে তার আইনের ফাঁক-ফোকর দিয়ে বের হয়ে যেতে পারে। কেনো তা করা হচ্ছে এর মূল কারণ একটায় তারা ক্ষমতাসীনের লোক আত্মসমর্পনের নামে তামাশা চলছে।

খালেদা জিয়া কারাগারে আটক থাকা প্রসঙ্গ টেনে তিনি বলেন, এক বছর পার হয়ে গেলো নানা অজুহাতে বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হচ্ছে। একজন নারী আরেকজন নারীর ওপর নির্যাতন করছে। এটাই দেশের ইতিহাসে প্রথম একজন প্রধানমন্ত্রী আরেকজন সাবেক প্রধানমন্ত্রীর ওপর নির্যাতন চালাচ্ছেন। 

একজন নারী প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকাকালে নারী, শিশু নির্যাতিত হচ্ছে। তিনি বলেন, নারী ক্ষমতায়নের মাধ্যমে আমরা যদি এ সমস্ত অনাচার বন্ধ করতে চাই তাহলে অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তাই খালেদা জিয়াকে বন্দি রেখে গণতন্ত্রের মুক্তি সম্ভব নয়। 

জনগণ ৩০ ডিসেম্বরের জীবনের বাজি রেখে ভোট দিতে চেয়েছিল, কিন্তু তারা তা পারেননি। তাই জনগণ আমাদের ওপর যে আস্থা রেখেছে আগামী দিনে আমরা ঐক্যবদ্ধভাবে স্বৈরাচারের কবল থেকে দেশকে রক্ষা করবো। 

টিএস/এসএমএম