• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ১৯, ২০১৯, ০৪:০৪ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ১৯, ২০১৯, ০৯:২৮ পিএম

চুক্তি শেষ হওয়ার আগেই বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে 

চুক্তি শেষ হওয়ার আগেই বরখাস্ত হচ্ছেন হাথুরুসিংহে 
হাথুরুসিংহেকে আর প্রধান কোচের দায়িত্বে রাখতে চাইছে না এসএলসি

এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কা ক্রিকেট দলের হতাশাজনক পারফরম্যান্সের বলি হতে যাচ্ছেন লঙ্কান কোচিং স্টাফরা। দেশটির ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো অবিলম্বে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করার জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নির্দেশ দিয়েছেন। ইংল্যান্ড ও ওয়েলসে সদ্য সমাপ্ত ক্রিকেট বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে মাত্র ৩ জয় পেয়েছে শ্রীলঙ্কা। পয়েন্ট টেবিলের ৬ নম্বর অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেছে অধিনায়ক দিমুথ করুণারত্নের দল। সেই ব্যর্থতার খেসারতই এখন দিতে হচ্ছে দলটির কোচিং স্টাফদের।    

শোনা যাচ্ছে, বাংলাদেশের বিপক্ষে এ মাসে অনুষ্ঠিতব্য তিন ম্যাচে ওয়ানডে সিরিজের পরপরই বরখাস্ত করা হতে পারে হাথুরুসিংহে ও তার সহযোগীদের। শ্রীলঙ্কা ক্রিকেট দলের একটি সূত্র বলেছে, বিশ্বকাপ শুরুর আগেই দেশটির ক্রীড়ামন্ত্রীর কাছ থেকে এমন নির্দেশনা এসেছিল! 

এমন খবরে অনুমিতভাবেই বেশ চাপে আছেন হাথুরুসিংহে। যদিও বিশ্বকাপের পর কলম্বোয় ফিরে তিনি সাংবাদিকদের বলেছিলেন, 'আমার হাতে আরও ১৬ মাস রয়েছে। চুক্তির মেয়াদ থাকা পর্যন্ত আমি স্বপদে বহাল থাকবো বলে আশা রাখি। তবে বিশ্বকাপের ব্যর্থতার দায় টিম ম্যানেজমেন্ট এড়াতে পারে না।' 

এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামীকাল (২০ জুলাই) কলম্বোর উদ্দেশ্যে যাত্রা করবে বাংলাদেশ দল। এপ্রিলে শ্রীলঙ্কার বিভিন্ন স্থানে বেশ কয়েকটি আত্মঘাতি বোমা হামলায় ২৫৮ জনের প্রাণহানির ঘটনার পর এটিই দেশটিতে প্রথম কোনো বিদেশি দলের সফর হতে যাচ্ছে।  

শুধু হাথুরুসিংহেই নন, শ্রীলঙ্কা দলের ফিল্ডিং কোচ স্টিভ রিক্সন, ব্যাটিং কোচ জন লুইস ও ফাস্ট বোলিং কোচ রুমেশ রত্নায়েকের সঙ্গেও আর চুক্তি বাড়াতে চাইছে না শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।  

এমএইচএস 


 

আরও পড়ুন