• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০৩:১৫ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০৩:১৭ পিএম

নিউজিল্যান্ডকে দুই ফাইনালে তুলে বিদায় নিলেন ম্যাকমিলান 

নিউজিল্যান্ডকে দুই ফাইনালে তুলে বিদায় নিলেন ম্যাকমিলান 
ক্রেইগ ম্যাকমিলান। ফাইল ফটো

সফলতম ব্যাটিং কোচ ক্রেইগ ম্যাকমিলানকে নিউজিল্যান্ডের হয়ে আর কোচিং করাতে দেখা যাবে না। টানা পাঁচ বছর কিউইদের হয়ে দায়িত্ব পালন করার পর নিউজিল্যান্ড দলের সাবেক এই তারকা ব্যাটসম্যানদের চুক্তির মেয়াদ শেষে এবার বিদায় নিয়ে ফেললেন।

শনিবার (২০ জুলাই) বিষয়টি জানিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টে ম্যাকমিলান লিখেছেন, ‘ব্ল্যাক ক্যাপসের ব্যাটিং কোচ হিসেবে আমার সময় শেষ হয়ে গেছে। দীর্ঘ পাঁচ বছর আমি বিভিন্ন খেলোয়াড় ও সহকর্মীদের সঙ্গে কাজ করে খুবই গর্বিত।’

ম্যাকমিলানের অধীনে নিউজিল্যান্ড টানা দুইবার (২০১৫ ও ২০১৯) বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে উঠেছে। ফলে তার চলে যাওয়াকে অনেকেই ব্ল্যাক ক্যাপসদের জন্য বড় ক্ষতি বলেই মনে করছেন।

যদিও গত ফেব্রুয়ারি মাসে ম্যাকমিলান জানিয়ে দিয়েছিলেন, চুক্তি অনুযায়ী কোচিংয়ের সময়সীমা শেষ হওয়ার পর তিনি নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন। যার মানে দাঁড়াচ্ছে ২০১৯ বিশ্বকাপই ছিল নিউজিল্যান্ড দলের কোচ হিসেবে তার শেষ টুর্নামেন্ট।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচে মাঠে নামার মধ্যদিয়ে ক্রেইগ ম্যাকমিলানের আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয়। একই বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়। ২০০৫ সালের ফেব্রুয়ারিতে অকল্যান্ড অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্রিকেট ইতিহাসের প্রথম টি-টুয়েন্টি ম্যাচটিতে তিনি নিউজিল্যান্ডের হয়ে খেলেছিলেন। ৫৫টি টেস্ট, ১৯৭টি ওয়ানডে এবং ৮টি টি-টুয়েন্টি খেলা এই ক্রিকেটার নিউজিল্যান্ডের মিডল অর্ডারের অন্যতম ভরসার নাম হয়ে উঠেছিলেন। 

আরআইএস 

আরও পড়ুন