• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২১, ২০১৯, ০৪:৫০ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২১, ২০১৯, ০৪:৫০ পিএম

বাফুফে’র বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

বাফুফে’র বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন
ঠাকুরগাঁওয়ে মেয়ে ফুটবলারদের সঙ্গে নিয়ে বাফুফের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করেছে নাগরিক অধিকার আন্দোলন নামের এক সংগঠন - ছবি : জাগরণ

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী চ্যাম্পিয়নশিপে ঠাকুরগাঁও নারী ফুটবলারদের ফাইনাল খেলার পূর্ব মূহুর্তে বাদ দেয়ার প্রতিবাদে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের(বাফুফে) বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ঠাকুরগাঁও নাগরিক অধিকার আন্দোলন নামের একটি সংগঠন।

আজ রোববার (২১ জুলাই) দুপুরে নাগরিক অধিকার আন্দোলনের আয়োজনে শহরের চৌরাস্তা মোড়ে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী এই কর্মসূচিতে দলমত নির্বিশেষে জেলার বিভিন্ন ¯তরের শতাধিক নাগরিক অংশগ্রহণ করেন। এ সময় রাঙ্গাটুঙ্গির এই নারী ফুটবলারদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান জেলাবাসী।

কর্মসসূচিতে বক্তব্য দেন নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক আতাউর রহমান, জেলা উদীচীর সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক রিজু, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সহ নারী খেলোয়ারড়রা।

আরও পড়ুন : বিতর্কিত সিদ্ধান্তে মাঠেই মেয়ে ফুটবলারদের কাঁদাল বাফুফে!

বক্তারা বলেন, বাফুফে যে কাজটি করেছে তা কোনো ভাবেই মেনে নেয়ার মতো নয়। তারা আমাদের ঠাকুরগাঁও জেলার সন্মানকে ক্ষুণ্ণ করেছে। আমাদের মেয়েদের সঙ্গে তারা খারাপ আচরণ করেছেন। মিথ্যা অপবাদ দিয়ে তারা মেয়েদের দলটিকে ফাইনাল খেলতে দেয়নি। আমার এর সঠিক বিচার চাই।

প্রসঙ্গত, জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলের সেমিফাইনালে ময়মনসিংহকে হারিয়ে ফাইনালে উঠে ঠাকুরগাঁও। ফাইনালে উঠলেও বাফুফের বাইলজের নিয়মে বাদ পড়ে যায় দলটি।

গত শুক্রবার (১৯ জুলাই) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ নারী ফুটবলের ঘটনাবহুল ফাইনালে চ্যাম্পিয়ন হয় রংপুর। টাইব্রেকারে তারা ৪-২ গোলে হারায় ময়মনসিংহকে। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ছিল। তবে ফাইনালে ময়মনসিংহ নয় খেলার কথা ছিল ঠাকুরগাঁওয়ের।

এসএইচএস 

আরও পড়ুন