• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জুলাই ২৩, ২০১৯, ০৪:০১ পিএম
সর্বশেষ আপডেট : জুলাই ২৩, ২০১৯, ০৪:০১ পিএম

জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য আরও একটি দুঃসংবাদ 

জিম্বাবুয়ে ক্রিকেটের জন্য আরও একটি দুঃসংবাদ 

কিছুদিন আগেই আইসিসি কর্তৃক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ক্রিকেট বোর্ডের নির্বাচনে রাজনৈতিক হস্তক্ষেপের কারণ দেখিয়ে দেশটিকে অনির্দিষ্ট কালের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করে খেলাটির সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তবে জিম্বাবুয়ের ক্রীড়ামন্ত্রী এই অভিযোগ অস্বীকার করেছেন। 

এবার জিম্বাবুয়ের সামনে নেমে এল আরও একটি শাস্তির খাড়া। কিছুদিন পরই ইংল্যান্ডে টি-২০ সিরিজ খেলতে যাচ্ছে আইসিসির গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াডের সদস্যরা। জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলের অধিনায়ক আনে মুসোন্ডার সঙ্গে মুশাঙ্গে, তাসমিন গ্র্যাঙ্গার ও শার্নে মেয়ার্সের খেলার কথা ছিল সেই সিরিজে। কোচ অ্যাডাম চিফোরও সফর করার কথা ছিল এই চার ক্রিকেটারের সঙ্গে।

তবে আইসিসির নিষেধাজ্ঞার কারণে এই টুর্নামেন্টটি খেলার স্বপ্ন পূরণ হচ্ছে না জিম্বাবুয়ের প্রমীলা ওই ক্রিকেটারদের। 

আইসিসির প্রমীলা ক্রিকেট বিভাগের ম্যানেজার হলি কলভিন অ্যাডাম চিফোকে একটি ইমেইলে জানিয়েছেন, ‘আমি নিশ্চিত আপনি জানেন যে আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেটকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে। সেই সঙ্গে আইসিসির বিভিন্ন ইভেন্টে জাতীয় দলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করেছে। যা মেয়েদের গ্লোবাল ডেভেলপমেন্ট স্কোয়াড প্রোগ্রামের আওতার মধ্যে পড়ছে। তাই দুঃখের সঙ্গেই জানাচ্ছি, হেড কোচ হিসেবে আপনি ও চার ক্রিকেটার ইংল্যান্ডে খেলতে পারছেন না।’ 

এমএইচএস 

আরও পড়ুন